ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘জিয়াউর রহমানের মদদে বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যা করা হয়েছে’

প্রকাশনার সময়: ১৯ আগস্ট ২০২২, ১৮:২৯ | আপডেট: ১৯ আগস্ট ২০২২, ১৮:৩৫

জিয়াউর রহমানের মদদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসান।

শুক্রবার (১৯ আগস্ট) বিকালে রাজধানী উত্তরার ১২নং সেক্টর খালপার সংলগ্ন বালুর মাঠ এলাকায় শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপির প্রেতাত্মারা এখনো দেশের মধ্যে অরাজকতা সৃষ্টিতে ব্যস্ত। তাদের অপচেষ্টা কখনোই দেশের উন্নয়ন ঠেকাতে পারবে না। বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে।

শোক সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন তুরাগ থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ও সাবেক তুরাগ থানা আওয়ামী লীগের কার্যকরী সদস্য বিএম জাহিদ হাসান। জাহিদ হাসান তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বুকে লালন করি। বঙ্গকন্যা দেশরত্ন প্রধানমন্ত্রীর নির্দেশে দলের জন্য লড়ে যাচ্ছি। আগামিতেও যাব। প্রতিবার আমি এককভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী পালন করে থাকি। এবারও ৪৭তম শাহাদত বার্ষিকী পালন করছি। যতদিন বেঁচে থাকব পালন এভাবেই করে যাবো।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সমাদ্দার বাপ্পি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড.আনিছুর রহমান, আমিনুল ইসলাম প্রচার সম্পাদক ঢাকা মহানগর উত্তর, মহিবুল হাসান কার্যকরী সদস্য ঢাকা মহানগর উত্তর। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নাসির উদ্দিন কাউন্সিলর ৫৩ নং ওয়ার্ড, এমডি হালিম সাবেক সাধারণ সম্পাদক তুরাগ থানা আওয়ামী লীগ। এছাড়াও উপস্থিত ছিলেন তুরাগ থানা আওয়ামী লীগের নারী সদস্য সাথী ও নারর্গিস আক্তার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্জি.জসিম উদ্দিন তুরাগ থানা আওয়ামী লীগ।

উল্লেখ্য, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

মূলত, ‘৭৫ এর ১৫ আগস্ট থেকেই বাংলাদেশে এক বিপরীত ধারার যাত্রা শুরু হয়। বেসামরিক সরকারকে উৎখাত করে সামরিক শাসনের অনাচারি ইতিহাস রচিত হতে থাকে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ