ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মোবাইলে টাকা পাঠিয়ে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ

গ্রেফতার ৩
প্রকাশনার সময়: ১৮ আগস্ট ২০২২, ১৫:১৮

প্রথমে মোবাইলে ইচ্ছে করে টাকা পাঠিয়ে প্রতারণার ফাঁদ পাতে চক্রের নারী সদস্য রুমা। পরে টাকা পাঠানো সেই ব্যক্তিদের সঙ্গে সখ্যতা তৈরি করেন। প্রেমের সম্পর্ক তৈরি করে এক পর্যায়ে বাসায় ডেকে এনে নগ্ন ছবি তুলে তাদের সাথে প্রতারণা করা চক্রের মূল হোতাসহ দুই সদস্যকে গ্রেফতার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। তারা হলো- মোহাম্মদ মজনু (৩২) ও তার বান্ধবী রওশন আরা রুমা (৩৩) ও আব্দুস সালাম (৫০)।

পুলিশ জানায়, প্রতারক চক্রের আসামি রুমা বিভিন্ন ব্যাক্তিকে প্রথমে মোবাইলে টাকা পাঠায় পরে তাকে ফোন করে বলে ভুলে আপনার মোবাইলে টাকা চলে গেছে। পরে ব্যক্তির সাথে মোবাইলে বিভিন্ন সময় কথা বলে প্রেমের সম্পর্ক তৈরি করে এক পর্যায়ে বাসায় ডেকে এনে তাদের সাথে নগ্ন ছবি তুলে প্রতারণা করে। আর মজনুর কাজ হলো বাকি সদস্যদের নিয়ে সেই বাসায় গিয়ে ওই ব্যক্তিকে জিম্মি করে টাকা দাবি করা। তারা কেউ নিজেদের ডিবি পুলিশ দাবি করেন, আবার কেউ স্থানীয় প্রভাবশালী সেজে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

গতকাল রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকার ১২ নম্বর সেক্টর সোনারগাঁও জনপদ রোড এলাকা থেকে বন্ধু-বান্ধবী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মোহসিন জানান, গ্রেফতার মজনু তুরাগে তৃপ্তি ফুড এন্ড বেকারি নামে একটি দোকানে কর্মচারী হিসেবে কাজ করেন। সেই দোকানেরই মালিক আল আমিন। গত ১১ জুলাই তাকে ফোন করেন রুমা আক্তার। চালাকি করে এর আগেই তার মোবাইলে ৫০ টাকা দিয়ে দেন তিনি। এরপর ভুলে ওই টাকা চলে গেছে বলে ভাব জমান। এভাবে কয়েকদিন কথা বলার পর একদিন রুমা আল আমিনকে তার বাসায় দাওয়াত খেতে যেতে বলেন। আল আমিন দাওয়াত পেয়ে সেই বাসায় যান এবং যাওয়ার সময় মজনুকেও নিয়ে যান। বাসায় যাওয়ার পর মজনু বাইরে যাবেন বলে বেরিয়ে যান।

ওসি বলেন, এর কিছুক্ষণ পর সেখানে ডিবি পরিচয়ে কয়েকজন ঢুকে আল আমিনকে মারধর করে এবং রুমার সাথে আপত্তিকর ছবি তুলে। পরে ১০ লাখ টাকা দাবি করে। নতুবা তাকে গুম করারও হুমকি দেয়। আল আমিন এক পর্যায়ে তাদের সাড়ে ৩ লাখ টাকা দেন। এসময় তার সাথে থাকা আরও ৩৭ হাজার টাকা তারা ছিনিয়ে নেন।

তিনি আরো জানান, তাদের এই প্রতারক চক্রে মোট ৮ জন রয়েছে। এর মধ্যে রুমা বন্ধুত্ব তৈরি করেন এবং মজনু অন্যান্যদের ডিবি সাজিয়ে নিয়ে যান। পরে বিষয়টি পুলিশকে জানালে গতকাল বন্ধু-বান্ধবীসহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ