ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২২, ১৩:২৭

যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বাগেরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়।

সোমবার সকাল ৮টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে দরীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তলনের মধ্যেদিয়ে কর্সূচি শুরু হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সকাল ৯টায় বাগেরহাট জেলা প্রশাসকের উদ্দ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

পরে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ও নানা শ্রেণি-পেশার মানুষ।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশন করে পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে কর্মসূচির শুরু হয়।

পরে জেলা প্রশাসকের পক্ষ থেকে শোকর‌্যালি বের করা হয়। এছাড়াও দিনব্যাপী পবিত্র কুরআন তেলওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, গণভোজের আয়োজন করা হয়েছে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ