ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

টাঙ্গাইলে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২২, ১৩:২৪

টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে চত্বরে স্থাপতি বঙ্গবন্ধুর মোড়ালে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে দেখানে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত করে দোয়া ও মোনাজাত করা হয়।

অপরদিকে সকাল ৯টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে পৌর উদ্যানের মুক্ত মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। জেলা প্রশাসক আতাউল গণির সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনসারী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার খন্দকার জহুরুল হক ডিপটি ও ফজলুল হক বীর প্রতীক প্রমুখ ।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ও পৌর উদ্যানে সাধারণ মানুষের ঢল নামে। পরে পৌর উদ্যানসহ বিভিন্ন জায়গায় গণভোজের আয়োজন করা হবে।

এ ছাড়া বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সামাজিক সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। অপরদিকে মসজিদ মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়। এর আগে সূর্যোদয়ের সাথে সাথেই বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ