ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সেতু নয়, যেন এক মৃত্যুকূপ

প্রকাশনার সময়: ০৫ আগস্ট ২০২১, ২১:২৭

বরিশালের আগৈলঝাড়ায় দীর্ঘদিন ধরে একটি ব্রিজ ভেঙ্গে মৃত্যুকূপে পরিণত হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষ চলাচল করলেও শিশু ও বৃদ্ধরা চলাচল করতে পারছে না। ইউনিয়ন চেয়ারম্যান কয়েকবার পরিদর্শন করলেও কোন ব্যবস্থা নিচ্ছে না বলে স্থানীয়দের রয়েছে চরম ক্ষোভ ও অভিযোগ। প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। উপজেলা এলজিইডি বিভাগ এই ব্রিজের ব্যাপারে কিছুই জানেন না বলে জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়ন পরিষদের অর্থায়নে উত্তর শিহিপাশা গ্রামের গুপ্তের হাটের পূর্বে পাশে দরগাবাড়ি জামে মসজিদ সংলগ্ন খালের উপর ১৯৯৬ সালে লোকজনের চলাচলের জন্য একটি স্লাব ব্রিজ নির্মাণ করা হয়েছিল।

ওই ব্রিজ দিয়ে প্রতিদিন শিক্ষার্থীসহ শতশত লোকজনসহ গুপ্তেরহাট এবং গৈলা বাজারে যাওয়ার জন্য চলাচল করছে। দীর্ঘ ছয়মাস ধরে ওই ব্রিজের বিভিন্ন স্থানের স্লাব ভেঙ্গে যানবাহন ও লোকজন চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় জাকির হোসেন বলেন, প্রতিদিন রাতে লোকজন ওই ব্রিজ দিয়ে চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা শিকার হচ্ছে। স্থানীয়রা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু তালুকদারকে জানালে সে কয়েকবার এসে দেখে গেলেও কোন ব্যবস্থা নেয়নি বলে স্থানীয়রা জানান।

উপজেলা এলজিইডি বিভাগ এই ভাঙা ব্রিজের ব্যাপারে কিছুই জানেননা বলে জানা গেছে। এব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজকুমার গাইন বলেন, ব্রিজটির ব্যাপারে আমার জানা নেই। ইউনিয়ন চেয়ারম্যানকে ওই ব্রিজ সংস্কারের জন্য প্রকল্প দেওয়ার জন্য বলা হবে। তাহলেই ব্রিজটি অতি দ্রুত সংস্কার করা হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ