ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কুয়েটে ‘আইসিআইসিটিডি-২০২২’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২২, ১৬:২৩

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) দু’দিনব্যাপী প্রথম ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি ফর ডেভেলপমেন্ট (আইসিআইসিটিডি-২০২২)’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে এ কনফারেন্স উদ্বোধন করা হয়। কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তৃতা করেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন সাইথ এশিয়ান ইউনিভার্সিটি, ইন্ডিয়ার প্রফেসর ড. জগদীশ চান্দ বানশাল, কনফারেন্সের জেনারেল চেয়ার প্রফেসর ড. মহিউদ্দিন আহমাদ, কনফারেন্সের জেনারেল সেক্রেটারি প্রফেসর ড. মনির হোসেন। অনুষ্ঠানে কি-নোট সেশন-১ এ স্পিকার ছিলেন (ভার্চুয়ালি) ফ্লোরিডা পলিটেকনিক ইউনিভার্সিটি, ইউএসএ’র প্রফেসর ড. মুহাম্মাদ হারুনুর রশিদ।

উল্লেখ্য, শুক্রবার ও শনিবার দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনে ৪৩ ওরাল সেশন, পাঁচটি কি-নোট স্পিচ, তিনটি ইনভাইটেড টকস, একটি সেমিনার এবং তিনটি পেরালাল ওরাল সেশন অনুষ্ঠিত হবে। কনফারেন্সে দেশি-বিদেশি গবেষক, শিক্ষক, দেশের স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণ অংশগ্রহণ করছেন।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ