ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মমতাজকে নষ্টা মহিলা বললেন টাঙ্গাইলের শিক্ষক

প্রকাশনার সময়: ২৬ জুলাই ২০২২, ১৬:২৬ | আপডেট: ২৬ জুলাই ২০২২, ১৬:২৮

টাঙ্গাইলের মির্জাপুরে এক শিক্ষক নেতা সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগমকে নষ্টা মহিলা বলেছেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই মন্তব্য করেন। ওই শিক্ষক বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মির্জাপুর উপজেলা শাখার সভাপতি মনজুর কাদের।

তিনি উপজেলার ভাওড়া ইউনিয়নের কামারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এ ঘটনায় ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে উপজেলা শিক্ষা অফিসার আলমগীর হোসেন তাকে এ নোটিশ দেন।

জানা যায়, প্রফেসর ড. অধীর সরকারের ফেসবুক পেইজের একটি লেখায় শিক্ষক নেতা মনজুর কাদের মন্তব্য করেন, ‘যেদেশে মমতাজের মতো অশিক্ষিত নষ্টা মহিলারা এমপি হয়। যেদেশে মহান পবিত্র জাতীয় সংসদে গান গাওয়া হয়, সেই দেশের এমপি মহোদয়গণ শিক্ষককে পেটাবেন কেন? সামনের দিনগুলোতে আরো কি হবে তার জন্য আমাদেরকে অপেক্ষ করতে হবে’।

ওই শিক্ষকের এ ধরনের মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ছাড়াও মির্জাপুরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ওই শিক্ষক মির্জাপুরে আওয়ামী লীগ নেতাদের সাথে ছবি তুলে বিভিন্ন ধরনের সুবিধা নিলেও তার ভেতরের কথাগুলো প্রকাশ পেয়েছে বলে সাধারণ মানুষ মন্তব্য করেছেন।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মির্জাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আজাদ রহমান জানান, মন্তব্যটি আমি না দেখলেও একজন শিক্ষক হিসেবে মনজুর কাদেরের এমন মন্তব্য কাম্য নয়।

অভিযুক্ত শিক্ষক মনজুর কাদের বলেন, আমি ভুল করেছি। এজন্য সবার কাছে ক্ষমা প্রার্থী। ফেসবুক থেকে তার মন্তব্যটি তুলে নেয়া হয়েছে।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহরীম হোসেন সীমান্ত বলেন, একজন সংসদ সদস্যের বিরুদ্ধে এ ধরনের মন্তব্য করে ধৃষ্টতা দেখিয়েছেন। তার বিরুদ্ধে মানহানি মামলা হওয়া উচিৎ।

উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন বলেন, মনজুর কাদেরকে অফিসে ডেকে আনা হয়েছিলো। মঙ্গলবার তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী সাত কার্য দিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ