ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাজশাহীতে ইউএনওর মোবাইল নম্বর ক্লোন, হ্যাকার গ্রেফতার

প্রকাশনার সময়: ২২ জুলাই ২০২২, ১৮:০২

রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) মোবাইল নম্বর ক্লোন করার ঘটনায় এক হ্যাকারকে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থেকে বৃহস্পতিবার (২১ জুলাই) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২২ জুলাই) দুপুরে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম বিষয়টি জানান।

গ্রেফতারকৃতের নাম রাকিবুল ইসলাম। তিনি লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার মহিষামুড়ি গ্রামের আলতাফ মাস্টারের ছেলে। নিজ এলাকায় সে হ্যাকার হিসেবেই পরিচিত।

ইফতেখায়ের আলম জানান, গত ১৭ জুলাই একটি হ্যাকার চক্র রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি মোবাইল নম্বর ক্লোন করে সাবেক জনপ্রতিনিধির কাছে সরকারি প্রকল্প বরাদ্দ দেওয়ার কথা বলে টাকা দাবি করেন। পরে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের মাধ্যমে ২৮ হাজার টাকা নেয়। ইউএনও সোহেল রানা বিষয়টি জানলে দুর্গাপুর থানায় একটা সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের নির্দেশনায় জেলা পুলিশের একটি টিম পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা এবং নগদের লিগ্যাল উইং-এর সহযোগিতায় হ্যাকারকে শনাক্ত করা হয়।

তিনি আরো জানান, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল ও এএসআই সেলিমের সহযোগিতায় বৃহস্পতিবার (২১ জুলাই) প্রতারক রাকিবুল ইসলামকে গ্রেফতার করা হয়। তাকে দুর্গাপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার কৃতকর্মের কথা স্বীকার করেছে পুলিশের কাছে। তাকে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ