ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দশ মিটার রাস্তার জন্য যত ভোগান্তি

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২২, ১৩:৪৩ | আপডেট: ১৮ জুলাই ২০২২, ১৪:০৫

বরিশালের বাকেরগঞ্জে দশ মিটার ভাঙা রাস্তার জন্য পড়ে আছে দশ কিলোমিটার প্রস্তুত রাস্তা। জনপ্রতিনিধিরা নির্বিকার যেন দেখার কেউ নেই।

উপজেলা সদরের সংলগ্ন একমাত্র খেয়ায় পারাপারের পথ কলসকাঠী খেয়াঘাট ব্যস্ততম এই ইউনিয়ন প্রবেশ পথে এই করুণ অবস্থা। সরজমিনে দেখা যায়, ঘাটের দুই প্রান্তে বর্ষা মৌসুমে পানির নিচে থাকে খেয়ায় উঠতে নামতে যাত্রীদের বেহাল অবস্থা, বিকল্প সংযোগ হিসেবে পাশের সংযোগ রাস্তার অবস্থা আরো করুণ। জোয়ার এলে হাঁটু থেকে কোমর সমান পানি থাকে, রাস্তা নদীতে ভেঙে গেছে। বাকি যতটুকু আছে তাও পানি উঠা নামা করার কারণে মাটির সাথে মিশে গেছে।

স্থানীয়রা জানান, মাত্র ৩০-৪০ ফুট রাস্তার সংস্কার করা হলে অন্তত ১০-১২ কিলোমিটার সামনের রাস্তা প্রস্তুত আছে, এখান এসে বিভিন্ন পরিবহন আটকে যায় সামান্য এতটুকু রাস্তার জন্য জনসাধারণের এই ভোগান্তি আমাদের কষ্ট দেয় আমরা বারবার স্থানীয় জনপ্রতিনিধি এলজিডি অফিসে ধরণা দিয়ে ও কাজের কাজ কিচ্ছু মেলেনি, সরকারি বরাদ্দ এলজিএসপি, টেস্ট রিলিফ, কর্মসৃজন প্রকল্প, এডিপি, কাবিটা, কাবিখা, জেলা পরিষদের বরাদ্দ কোথায় যায়, এইসব প্রকল্প সঠিকভাবে বন্টন হলে জনসাধারণ এই ভোগান্তি হতো না, মোটরসাইকেল দু’চারটা যায় তাও নদীতে পড়ে কাদায় আটকে যায় স্কুল কলেজর শিক্ষার্থীদের এই সময়টা লেখাপড়ায় বিঘ্ন ঘটে এই রাস্তাটুকু করা হলে খেয়াঘাট থেকে ডিঙ্গারহাট হয়ে তুলাতুলী ব্রিজ পার হয়ে রাজধানীর সহ দেশের যে কোন প্রান্তে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধিত হবে।

এলাকাবাসীর দাবি, ৪০ ৫০ ফুট রাস্তা জনস্বার্থে নির্মাণ করলে দেশের বিভিন্ন জায়গায় অত্র এলাকার সাথে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটবে এবং তেরো জমিদার খ্যাত কলসকাঠী একটি পর্যটন এলাকা হিসেবে পর্যটকদের জন্য সম্ভাবনার দুয়ার খুলবে।

এলাকাটি ইট শিল্পের জন্য বিখ্যাত। স্থানীয় অনেকের সাথে কথা বলে জানা যায়, উপজেলায় আমাদের এই ইউনিয়ন থেকে সবচেয়ে রাজস্ব বেশি আদায় হচ্ছে। অথচ সেখানেই আমরা অবহেলার স্বীকার হচ্ছি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ