ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাধা, চার ব্যক্তির কারাদণ্ড

প্রকাশনার সময়: ০৩ আগস্ট ২০২১, ১৫:৪১

শেরপুরের নালিতাবাড়ীতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগে ৩ সহোদরসহ ৪ ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২ আগস্ট) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন ওই কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মরিচপুরান ইউনিয়নের উত্তর কোন্নগর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৪০), এমতাজ আলী (৩৮) ও আবদুর রাজ্জাক (৩৬) এবং একই এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে বকুল হোসেন (৪২)। এদের মধ্যে বকুল, লিয়াকত ও এমতাজকে ২ মাস করে এবং রাজ্জাককে ২৮ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এরপর দণ্ডপ্রাপ্তদের নালিতাবাড়ী থানায় সোপর্দ করা হয়। মঙ্গলবার (৩ আগস্ট) সকালে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলার হতদরিদ্র ও ভূমিহীন ৬৩ পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর বরাদ্দ দেওয়া হয়। ইতোমধ্যে ৬০টি ঘরের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। এছাড়া উত্তর কোন্নগর গ্রামে ভূমিহীন অপর ৩ ব্যক্তির বরাদ্দকৃত ঘরের কাজ শেষ পর্যায়ে। সম্প্রতি ঘর বরাদ্দের ওই জমি নিজেদের বলে দাবি করে লিয়াকত আলী, এমতাজ আলী, আবদুর রাজ্জাক ও বকুল আদালতে মামলা করে এবং ওই জমিতে ঘর নির্মাণে নিষেধাজ্ঞার আবেদন করে। ওই অবস্থায় উপজেলা ভূমি অফিস থেকে জমির কাগজপত্র দাখিল করা হলে আদালত ওই মামলাটি খারিজ করে দেন। ইতোমধ্যে ভূমিহীন ওই ৩ ব্যক্তির নামে বরাদ্দকৃত জমি কবুলিয়াত দলিল রেজিস্ট্রি করে দেওয়া হয়েছে।

এদিকে সোমবার বিকেলে ওই ৩টি ঘরের নির্মাণকাজের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে কাঠ ও টিন পাঠানো হয়। ওইসময় অভিযুক্ত ৪ ব্যক্তি ঘর নির্মাণে বাধা দেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন ও সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস আনসার সদস্যদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। তাদের উপস্থিতিতেও ওই ৪ ব্যক্তি ঘর নির্মাণ করতে দেবেন না বলে জানালে সরকারি কাজে বাধা দেওয়ার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়া হয়। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ