ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাসের ভাড়া বেশি, ট্রাকই ভরসা

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২২, ১৮:৫৪

শিল্প অধ্যুষিত গাজীপুরের শ্রীপুরে বেশিরভাগ শিল্পকারখানা ছুটি দিয়েছে বৃহস্পতিবার। কারখানা ছুটি হতে না হতেই নাড়ীর টানে স্বজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের পানে ছুটছে মানুষ। তবে তাদের বেশিরভাগই বাসে ভাড়া বেশি ও জায়গা না থাকায় অধিক ঝুঁকি নিয়ে ট্রাক আর পিকআপে করে বাড়ির দিকে ছুটতে দেখা গেছে।

শুক্রবার (৮জুলাই) দুপুরে উপজেলার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা, মাস্টার বাড়ি, পল্লি বিদ্যুৎ মোড়, জৈনাবাজার বাসস্ট্যান্ড ঘুরে দেখা যায় অধিকাংশ মানুষ বাসের চেয়ে বেশি ট্রাকে করে বাড়ি রওনা করেছেন।

পিকাপে করে বাড়ি রওনা করা পোশাক শ্রমিক জাকির হোসেন বলেন, বেতন কম পাইছি, গাড়ির ভাড়া অনেক বেশি। এখন বাড়ি ফেরার ভরসা হলো পিকআপ। এই পিকআপ না থাকলে হয়তো বছর শেষে স্বজনদের মুখ দেখা হতো না। পিকআপে ভাড়াও কম আর সহজলভ্যও। সহজেই পাওয়া যাচ্ছে।

মাওনা থেকে মালবাহী ট্রাকে করে ভালুকা পর্যন্ত যাবেন আব্দুল কাইয়ুম। তিনি বলেন, পরিবারকে নিয়ে ভোগান্তি পড়েছি, বাসের ভাড়া অনেক বেশি চাচ্ছে। প্রায় বাস দেখি রিজার্ভ। বাইরের যাত্রীদের ওঠার সুযোগ নেই। তাই বাধ্য হয়ে ট্রাকে উঠেছি। ঈদ মনেই ভোগান্তি। একটু ভোগান্তি হলেও তো মা-বাবা ভাই-বোন সবার সঙ্গে ঈদ উদযাপন করতে পারব।

ট্রাক চালক সোহাগ বলেন, আমরা ট্রাকে যাত্রী না তুলতে চাইলেও তারা জোর করে উঠছেন। যাত্রী নিতে বাধ্য হচ্ছি। আমরা কী করব বলেন? যাত্রীরা তো গাড়ি না পেলে ট্রাকে উঠবেই। এটা তো অপরাধের কিছু দেখছি না। আমরা ভাড়াও নিচ্ছি কম। মাওনা চৌরাস্তা থেকে ময়মনসিংহ ভাড়া নিচ্ছি ১০০ টাকা। আর গাড়িতে গেলে যাত্রীদের কাছ থেকে ২০০-২৫০ টাকা নেয়া হচ্ছে। অনেক যাত্রীই ফিরে এসে আমাদের ট্রাকে উঠেছেন। তারাই গাড়ির ভাড়ার কথা আমাদের জানালেন।

এ ব্যাপারে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ঈদ যাত্রা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট ও চাঁদাবাজ মুক্ত রাখতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে গাজীপুর জেলা পুলিশ ও মাওনা হাইওয়ে থানা পুলিশ। ট্রাক থেকে যাত্রী নামিয়ে দেয়া হচ্ছে। আমাদের পর্যাপ্ত টিম রয়েছে, তারা রাস্তার শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে। আমাদের সামনে দিয়ে ট্রাকে করে যাত্রী যেতে দেয়া হচ্ছে না।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ