ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কালকিনী পশুর হাটে উপচে পড়া ভিড়

প্রকাশনার সময়: ০৭ জুলাই ২০২২, ১৯:২৫

মাদারীপুরের কালকিনীতে জমে উঠেছে কোরবানির পশুর হাট। বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল থেকে এই অঞ্চলের বৃহত্তম গরুর হাট উপজেলার ফাঁসিয়াতলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে গরু আসতে শুরু করে। দুপুরের পরই কোরবানির পশু দিয়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায় হাট। বড়, মাঝারি ও ছোট সাইজের প্রচুর গরু উঠলেও দাম একটু চড়া। তবে হাটে দুপুরে দেখা গেছে ক্রেতা-বিক্রেতার উপচে পড়া ভিড়।

জানা গেছে, উপজেলার আলীনগর এলাকার ফাঁসিয়াতলা হাট এই অঞ্চলের বৃহত্তম হাট হিসেবে পরিচিত। সপ্তাহে বৃহস্পতিবার ও রোববার হাটবার হলেও শুধু বৃহস্পতিবার গবাদিপশু কেনাবেচা হয়ে থাকে। তবে কোরবানির ঈদকে সামনে রেখে বৃহস্পতিবার ও শনিবার দুই দিন হাটে গরু, মহিষ, ছাগল, ভেড়া কেনাবেচা চলছে।

সরেজমিনে হাটে গিয়ে দেখা গেছে, প্রচুর কোরবানির পশুর আমদানি হয়েছে। মোটামুটি কেনাবেচা হয়েছে বলে, ক্রেতা-বিক্রেতারা জানিয়েছেন। তবে হাটে দেশীয় মাঝারি সাইজের গরুর চাহিদা বেশি ছিল। তাই এ জাতের গরুর দাম তুলনামূলক বেশি। হাটে সবচেয়ে বড় গরুর দাম হাঁকা হয়েছিল ৫ লাখ টাকা।

বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রামের মো: জাহিদ হোসেন ও মিনাজদী গ্রামের ইউনুছ আলী জানান, তারা কোরবানির জন্য দেশি জাতের মাঝারি গরু কিনতে এসেছেন। কিন্তু বড় গরুর তুলনায় এ ধরনের গরুর দাম বেশি। তাই তার মতো অনেক ক্রেতাই ফিরে যাচ্ছেন। আগামী দিন উপজেলার অন্য কোনো হাটে যাবেন।

হাটের ইজারাদার মো: নজীবুল হক খান নয়া শতাব্দীকে জানান, হাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ক্রেতা ও বিক্রেতারা যাতে প্রতারিত না হয় সে জন্য মাইকে প্রচারণা চালানো হচ্ছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ