ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
শিক্ষক হত্যাকাণ্ড

অভিযুক্ত জিতুর বাবার ১০ দিনের রিমান্ড আবেদন

প্রকাশনার সময়: ২৯ জুন ২০২২, ১৪:৫৭

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত ‍শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতুর বাবা উজ্জ্বল হোসেনকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। এরপর ১০ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

বুধবার (২৯ জুন) দুপুর ১টার দিকে আশুলিয়া থানার প্রিজনভ্যানে করে উজ্জ্বল হাজীকে আদালতে পাঠানো হয়। এরআগে তাকে অভিযান চালিয়ে কুষ্টিয়ার কুমারখালী থেকে গ্রেপ্তার করা হয়।

আশুলিয়া থানার মামলা তদন্তকারী কর্মকর্তা ও এসআই এমদাদুল হক বলেন, কথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ায় অভিযান চালানো হয়।

তিনি পুরোনো এক ভাড়াটিয়ার বাড়িতে আত্মগোপনে ছিলেন। সেখান থেকে মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়। পরে সকালে তাকে আশুলিয়া থানায় আনা হয়। ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালাতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ওই শিক্ষকের ওপর অতর্কিত হামলা চালিয়ে ক্রিকেটের স্ট্যাম্প দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র জিতু। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে শিক্ষক উৎপল কুমার সরকার মারা যান।

রোববার আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই অসীম কুমার বাদী হয়ে জিতু সহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে এখনো অভিযুক্ত শিক্ষার্থী পলাতক রয়েছে।

শিক্ষকের ওপর হামলার পর ক্ষুব্ধ শিক্ষার্থী ও শিক্ষকরা অভিযুক্ত ছাত্র আশরাফুল ইসলাম জিতুকে ওই দিন আটক করলেও ছাত্রছাত্রী ও শিক্ষকদের ভয়ভীতি দেখিয়ে ছাড়িয়ে নেয় ওই অভিযুক্তের প্রভাবশালী বাবা। ছাড়িয়ে নেয়ার পর আত্মগোপনে চলে যায় জিতু।

নিহত শিক্ষক উৎপল সরকার সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় থানার এঙ্গেলদানি গ্রামের মৃত অজিত সরকারের ছেলে। তিনি প্রায় ১০ বছর ধরে আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের কলেজ শাখার রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক এবং শৃংখলা কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ