ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

পদোন্নতি পেলেন সেই ভাইরাল মাসুদ

প্রকাশনার সময়: ২২ জুন ২০২২, ২০:১৫

নেট দুনিয়ায় ভাইরাল সেই মাসুদ আলম এখন পদোন্নতি পেয়ে বিআরটিএ খুলনা বিভাগীয় পরিচালক হিসেবে যোগদান করেছেন। মঙ্গলবার (২১ জুন) তিনি আনুষ্ঠানিকভাবে এ দায়িত্বভার গ্রহণ করেন। বিআরটিএ খুলনা বিভাগীয় অফিসের প্রথম পরিচালক তিনি।

বিষয়টি বুধবার (২২ জুন) নিশ্চিত করেছেন বিআরটিএ খুলনা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) ইঞ্জিনিয়ার তানভীর আহমেদ। যোগদানের পর মঙ্গলবার বিভাগীয় কার্যালয়ে অনুষ্ঠিত অফিসিয়াল সমন্বয় সভায় তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রায় চার বছর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিআরটিএ মিরপুর কার্যালয়ে ঝটিকা অভিযানে গিয়ে সেবাগ্রহীতাদের অভিযোগের প্রেক্ষিতে তৎকালীন উপ-পরিচালক মাসুদ আলমকে উদ্দেশ্য করে বলেন, ‘মাসুদ তুমি ভালো হয়ে যাও’, কিন্তু সে এখনও পুরোপুরি ভালো হয়নি। মাসুদ দীর্ঘদিন বিআরটিএ’তে আছে। ব্যবহার ভালো, মধুর মতো। কিন্তু যা করার একটু ভেতরে ভেতরে করে।’ এরপর থেকেই নেটজগতে ভাইরাল বিআরটিএ’র এ কর্মকর্তা মাসুদ আলম। তিনি এর আগে বিআরটিএ সদর দপ্তরে উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং-১) পদে দায়িত্বে ছিলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কথোপকথনের পর থেকেই মাসুদের নাম ছড়িয়ে পড়ে দেশ-বিদেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল এই নাম। কারণ, তার বিরুদ্ধে খোদ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিক্ষুব্ধ ছিলেন। তবে তিনি পদোন্নতি পেয়েছেন।

সূত্র জানায়, ২০১৭ সালের ১৮ জানুয়ারি বিআরটিএ’র মিরপুর কার্যালয় পরিদর্শনে গিয়েছিলেন সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। সেসময় মাসুদ প্রতিষ্ঠানটির উপ-পরিচালক ছিলেন। তখন সড়কমন্ত্রীর কাছে সেবাগ্রহীতারা লাইসেন্স সময়মতো না পাওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন। পরিদর্শনকালে সড়কমন্ত্রীর সঙ্গেই ছিলেন মাসুদ আলম।

সেবাগ্রহীতাদের অভিযোগ শুনে সড়কমন্ত্রী তখন মাসুদকে লক্ষ্য করে বলেছিলেন, ‘ভালো হয়ে যাও মাসুদ, ভালো হয়ে যাও। তোমাকে আমি অনেক সময় দিয়েছি। তুমি ভালো হয়ে যাও। তুমি কি এখানে আবার পুরানো খেলা শুরু করেছ? তুম কি কোনোদিনও ভালো হবে না?’

তারপর থেকে মাসুদকে নিয়ে নানান প্রতিক্রিয়া দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। লোকে একে-অপরকে এখনও রসভরা সুরে বলে থাকেন, ‘মাসুদ ভালো হয়ে যাও’। ফেসবুকে এখন কোড ল্যাঙ্গুয়েজ ‘মাসুদ, তুমি কি ভাল হবা না?’

ভাইরাল হওয়া ভিডিওতে আশেপাশে থাকা অন্যান্য গণমাধ্যমকর্মীরা জানান, সেসময় প্রায়ই হঠাৎ করেই বিভিন্ন এলাকায় পরিদর্শনে যেতেন ওবায়দুল কাদের। তখন মন্ত্রীর সঙ্গে বিআরটিএ’র উপ-পরিচালক মাসুদ আলমও থাকতেন। কাদের তখন অনেকটা হাসি-ঠাট্টা করেই কথাগুলো বলতেন।

প্রসঙ্গত, গত সপ্তাহে বিআরটিএ দেশের ৮টি বিভাগে বিভাগীয় পরিচালক পদ সৃষ্টি করেছে। পদ সৃজনের পর প্রথম পরিচালক হিসেবে খুলনা বিভাগে যোগদান করলেন ইঞ্জিনিয়ার মাসুদ আলম।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ