ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এবার কুমিল্লায় পদ্মা-সেতু

প্রকাশনার সময়: ২১ জুন ২০২২, ১৬:০৩ | আপডেট: ২১ জুন ২০২২, ১৯:১৬

এবার কুমিল্লার বরুড়া উপজেলার জন্ম নেওয়া দুই যমজ বোনের নামকরণ করা হয়েছে পদ্মা ও সেতু। মঙ্গলবার (২১ জুন) সকাল ১০টায় জেলার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই দুই যমজ নবজাতকের জন্ম হয়। এরপর তাদের একজনের নাম পদ্মা অপর জনের নাম সেতু রাখেন বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১০টায় বরুড়া উপজেলার শশইয়া গ্রামের সৌদি আরব প্রবাসী সোহাগ মিয়ার স্ত্রী ঝুমুর আক্তার দুইটি কন্যা শিশুর জন্ম দেন। এরপর তাদের নাম রাখা হয় পদ্মা ও সেতু।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে দুই যমজ শিশুর জন্ম হলে আমি তাদের পরিবারের সাথে কথা বলে ওদের নাম পদ্মা-সেতু রাখার অভিপ্রায় ব্যক্ত করি। উন্নয়ন সংস্থাগুলো যখন পদ্মা সেতু প্রকল্প হতে মুখ ফিরিয়ে নিয়েছিলো তখন প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে সেতু করার ঘোষণা দেন। তিনি সেই কমিটমেন্ট রেখেছেন, ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে। সেই মাহেন্দ্রক্ষণকে সামনে রেখেই তাদের তাদের দুইজনের নাম রাখা হয় পদ্মা ও সেতু। নবজাতক ও তাদের মা সুস্থ আছেন।

যমজ দুই শিশুর মা ঝুমুর আক্তার বলেন, সারা বিশ্বের মানুষ পদ্মা সেতু সম্পর্কে জানে। পদ্মা সেতুকে স্মরণ করা মানে আমার দুই মেয়েকে স্মরণ করা। সেইজন্য স্বপ্নের পদ্মা সেতুর সাথে মিল রেখে আমার এক মেয়ের নাম পদ্মা ও আরেক মেয়ের নাম সেতু রাখা।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নবজাতককে উপহারসামগ্রী দেওয়া হয়। এছাড়াও বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদ্মা-সেতুর চিকিৎসা সংক্রান্ত সব ধরনের অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানানো হয়।

এর আগে, ১৭ জুন নারায়ণগঞ্জে অপু-অ্যানি দম্পতির ঘরে একসঙ্গে জন্ম নেয় তিন নবজাতক। পরে তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ