ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

১২ দিন পর বাংলাবান্ধা স্থলবন্দর চালু

প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২১, ১৩:৫২

মুসলমান ধর্মালম্বীদের ধর্মীয় বড় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১২ দিন বন্ধ থাকার পর পুনরায় চালু হলো বাংলাবান্ধা স্থলবন্দর। শনিবার (৩১ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন।

জানা যায়, পবিত্র ঈদুল আজহা ও সরকারি ছুটি সমন্বয়ে করে বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি স্থলবন্দর দিয়ে চারটি দেশের সঙ্গে পাথরসহ সব ধরনের পণ্য আমদানি-রফতানির বাণিজ্য ১৯ জুলাই (সোমবার) থেকে ৩০ জুলাই (শুক্রবার) পর্যন্ত মোট ১২ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

১২ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে বন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ বিভিন্ন পণ্য আমদানি রফতানির কার্যক্রম পুনরায় চালু হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, ১২ দিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দর পুনরায় চালু হয়েছে। তবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার সিদ্ধান্ত হয়েছে।

ভারত, নেপাল ও ভুটান থেকে বিভিন্ন পণ্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে এবং বাংলাদেশ থেকেও ভারতে ট্রাক প্রবেশ করছে বলে জানান তিনি।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ