ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মহাসড়কের উভয় পাশে সওজ এর উচ্ছেদ অভিযান

প্রকাশনার সময়: ১৪ জুন ২০২২, ২৩:৪৩

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোর এলাকায় চন্দ্রা থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উভয় পাশের দুই কিলোমিটার অর্থাৎ নন্দন পার্ক এলাকা পর্যন্ত দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে গাজীপুর সড়ক ও জনপদ বিভাগ।

মঙ্গলবার (১৪ জুন) সকালে ১০ টার দিকে শুরু হওয়া দিনব্যাপী এই উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন ঢাকা জোনের নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান খান, গাজীপুর সওজের উপবিভাগীয় প্রকৌশলী কর্মকর্তা ছাইফুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী কর্মকর্তা রাসেদ হাসান সহ প্রশাসিক কর্মকর্তারা।

এসময় ঢাকা টাঙ্গাইল মহাসড়কের দুই পাশের প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এদিকে চন্দ্রাস্থ ফুটপাত দখল করে গড়ে উঠা ছোট ছোট দোকান স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়।

সেখানকার সোহেল মিয়া নামের ফুটপাত দোকানদার জানান, ফুটপাতে দোকান করে পরিবারের সবাই কে নিয়ে ভালোই ছিলাম এখন দোকান তো ভেঙ্গে ফেলেছে এখন আমরা কি খেয়ে বাচঁবো।

তিনি আরো বলেন, দৈনিক যদি ১০০০ টাকা বিক্রি করে ৩০০ টাকা দিতে হতো দোকানের চাঁদা। চাঁদা না দিলে দোকান করতে দিতো না।

আরেক দোকানদার ইউসুফ মিয়া বলেন, ৬ জন সদস্যোর পরিবার আমার এই ফুটপাতে দোকান করেই চলতো। এখন পরিবার নিয়ে চলতে একটু সমস্য হবে।

এ বিষয়ে ঢাকা জোনের নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান খান জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুযায়ী সওজের সড়কের ১০ ফিটের মধ্যে কোন প্রকার স্থাপনা থাকবেনা। তাই দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ