ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পদ্মায় চলন্ত ফেরিতে আগুন

প্রকাশনার সময়: ১১ জুন ২০২২, ১২:৪৯ | আপডেট: ১১ জুন ২০২২, ১২:৫৮

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে যাওয়ার সময় ‘বেগম রোকেয়া’ নামে একটি ফেরিতে আগুন লাগার খবর পাওয়া গেছে।

শনিবার (১১ জুন) সকাল সোয়া পাঁচটার দিকে পদ্মা নদীর মাঝিরকান্দি চ্যানেলে এ দুর্ঘটনা ঘটে। এতে ফেরির একটি কক্ষের বিছানা, আসবাবপত্র পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, মাঝিরকান্দি চ্যানেলে প্রবেশের পর ফেরির ক্যান্টিনের পাশের একটি তালাবদ্ধ কক্ষে আগুন লাগে। সে সময় ফেরিতে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি'র উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, ভোর পৌনে ৫ টার দিকে ফেরি রোকেয়া ৩৫-৪০টি গাড়ি ও তার যাত্রী, চালকদের নিয়ে শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটের দিকে রওয়ানা দেয়। ফেরিটি সোয়া ৫ টার দিকে বড় নদী থেকে মাঝিরকান্দি চ্যানেলে পৌঁছালে ক্যান্টিনের পাশের একটি তালাবদ্ধ কক্ষ থেকে আগুন ও ধোয়া বের হতে থাকে। পরে ফেরিতে থাকা পাম্প ও আগুন নেভানোর যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণ করা হয়। ফেরি মাঝিরকান্দি ঘাটে গিয়ে আনলোড করেছে। সেটি আবার যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটেও এসেছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তাতক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে কারণ অনুসন্ধান করা হবে।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ