ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কালিয়াকৈরে ব্যাংকে এসি বিস্ফোরণে দগ্ধ ৪

প্রকাশনার সময়: ০৮ জুন ২০২২, ১৯:৫২

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় একটি ব্যাংকে এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণে ৪ জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার (৮ জুন) বেলা ৩টার দিকে ইউনিয়ন ব্যাংকের মৌচাক শাখায় এ ঘটনা ঘটে। তবে, অগ্নিকাণ্ডের কোন ঘটনা ঘটেনি।

দগ্ধরা হলেন, ব্যাংক কর্মকর্তা গিয়াস উদ্দিন (৪৫) ও শরিফ উদ্দিন ওরফে তাহসিন (৩০) এবং টেকনেশিয়ান জাকারিয়া চৌধুরী (২৩) ও আমিনুল ইসলাম (৩৫)।

এসি বিস্ফোরণে ব্যাংকের আসবাবপত্র ও জানালার গ্লাস ভেঙে যায়। এ সময় ব্যাংকের ভেতরে থাকা গ্রাহক ও কর্মচারী-কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে কালিয়াকৈর উপজেলার মৌচাক বাজারে মা সুপার মার্কেটের দ্বিতীয় তলায় ইউনিয়ন ব্যাংকের একটি শাখায় বেশ কিছুদিন ধরে কয়েকটি এসি কাজ করছিল না। তাই, আজ দুপুর সাড়ে ১২টার দিকে দুজন টেকনেশিয়ান এসি মেরামত করতে আসেন। এসময় তৃতীয় তলায় আউটডোরে এসির কাজ করতে সহযোগিতা করছিলেন ব্যাংকের দুজন ব্যাংক কর্মকর্তা পরে কাজ করা অবস্থায় হঠাৎ এসি বিস্ফোরণ হয়। বিস্ফোরণে দুজন ব্যাংক কর্মকর্তাসহ চারজন দগ্ধ হয়েছেন।

ইউনিয়ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক হুমায়ুন কবির বলেন, এসি বিস্ফোরণে তাদের ডাটা সেন্টারটি ধ্বংস হয়ে গেছে। বিস্ফোরণে এসির টেকনেশিয়ানরা দগ্ধ হন এবং ব্যাংকের দুই কর্মকর্তা গুরুতর জখম হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কালিয়াকৈর ফায়ার স্টেশনের ওয়্যার হাউজ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, বিকেল ৩টার দিকে বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে দুজন টেকনিশিয়ান এসি মেরামতের কাজ করছিলেন। হঠাৎ এসি টি বিস্ফোরণ ঘটে। এতে মেরামতকারী দুই টেকনিশিয়ান ও ব্যাংকের দুই কর্মকর্তা আহত হন। তবে শরীরের কত শতাংশ পুড়ে গেছে সেটা জানা যায়নি। তাদের দ্রুত উদ্ধার করে ঢাকার স্কয়ার হাসপাতালে ও গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং সেন্টারে ভর্তি করা হয়েছে।

এ বিস্ফোরণে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করেছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ