ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

প্রতি শনিবার বাসাবাড়ি পরিষ্কার করুন: মেয়র আতিক

প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২১, ০০:৩৮

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে এডিস মশার বংশবিস্তার প্রতিরোধে প্রতি সপ্তাহের শনিবার একযোগে নিজের বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (৩০ জুলাই) গুলশানে উত্তরের নগর ভবনে বিভিন্ন এলাকার খোঁজ-খবর নিতে গিয়ে মেয়র এ আহ্বান জানান।

‘১০টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’- এই স্লোগানে নগরবাসীকে তাদের বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনে রূপান্তরিত করতে হবে। এজন্য প্রত্যেকের বাসাবাড়ি নিজ নিজ উদ্যোগে পরিষ্কার রাখতে হবে। এডিস মশার বংশবিস্তার রোধে আমাদের সকলকেই লজ্জা পরিহার করে প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিট স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে।

আতিকুল ইসলাম বলেন, এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে বাসাবাড়ির ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, বিভিন্ন ধরনের খোলা প্যাকেট বা পাত্র, ছাদে কিংবা অন্য কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে, সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

মেয়র বলেন, করোনা মহামারী চলাকালে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কারো মৃত্যু না হয়, সেজন্যই ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে একযোগে ২৭ জুলাই থেকে ৭ অগাস্ট পর্যন্ত শুক্রবার ব্যতীত ১০ দিনব্যাপী চিরুনি অভিযানসহ জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করবে।

এ সময় তিনি নগরবাসীর জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪টি নগর স্বাস্থ্যকেন্দ্রে ডেঙ্গু রোগের ‘ফ্রি পরীক্ষার’ ব্যবস্থা করা হয়েছে বলে জানান।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ