ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আশ্রয়ণ প্রকল্পের ঘর ভাংচুর মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২১, ২০:২৯

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের গৃহ প্রদান প্রকল্পের আওতায় মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘর ভাংচুরের অভিযোগে করা মামলার প্রধান আসামি আজাদ মুন্সীকে (৪২) গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাতে মাগুরা জেলার মোহাম্মদ পুর উপজেলার তার নিজ গ্রাম লক্ষীপুর এলাকা থেকে বিশেষ অভিযানের মাধ্যমে গ্রেফতার করা হয়েছে বলে জানায় সদর থানার ওসি আবু বকর সিদ্দিক।

গ্রেপ্তারের পর আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে মামলার আয়ু সদর থানার সাব-ইন্সপেক্টর আবুল বাশার তিন দিনের রিমান্ড আবেদন করেন। চীফ জুডিশিয়াল আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ক্ষমতাপ্রাপ্ত) নাজনীন রেহানা জেল গেটে এক দিনের জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

গ্রেফতারকৃত আসামি মৃত ওয়ালিউর রহমানের ছেলে। এর আগে গত ১৪ই জুলাই (বুধবার) আধারা ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘর ভাংচুরের অভিযোগ এনে আজাদ মুন্সীকে প্রধান আসামি করে ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে ইদ্রাকপুর এলাকার বাসীন্দা আনিসুর রহমানের ছেলে মো. সোলায়মান হোসেন।

মামলার অন্য আসামিরা হলেন- রয়েল (৩০) ও মোস্তফা (২৮)। এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী সোলায়মান প্রকল্পের কাজ দেখাশোনার জন্য গত সোমবার (১২ জুলাই) ভাষাণচরের আশ্রয়ণ প্রকল্প এলাকায় গিয়ে দেখে মামলার এজাহারভুক্ত আসামিরা ৫ টি নির্মাণাধীন ঘরের বান্দার পিলার ভেঙ্গে মাটিতে ফেলে রাখে। একই স্থানে সম্পন্ন হওয়া একটি ঘরের উপরের অংশ ভেঙ্গে ফেলে। এতে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়।

এছাড়াও ৫ বান্ডিল টিন চুরি করে এবং নলকূপের ক্ষতি করে তারা। প্রকল্পের কাজে নিয়োজিত শ্রমিকদের কাজ না করার হুমকি ও হামলা চালায় মামলার আসামিরা। এজাহারে এমন অভিযোগ উল্লেখ করেন বাদী সোলায়মান। পরে শ্রমিক ও স্থানীয়ভাবে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পেলে এ মামলা করেন সোলায়মান।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ