ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পানির সংকটে অসহায় হয়ে পড়েছে ফায়ার সার্ভিস

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২২, ০৫:০২

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে শনিবার রাত ১১টার দিকে লাগা আগুন ৫ ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আসেনি। উল্টো কেমিকেল থাকা কনটেইনারে বিস্ফোরণ, পানি স্বল্পতাসহ বিরুপ পরিবেশে অসহায় হয়ে পড়েছে ফায়ার সার্ভিস। এ কারণে রোববার ভোররাত ৪টার দিকে তারা আগুন নেভানোর কাজ আপাতত স্থগিত করেছেন।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের উদ্ধাকারী দলের একজন কর্মকর্তা ভোররাত ৪টার দিকে বলেন, যেভাবে বিস্ফোরণ হচ্ছে তাতে আমাদের পক্ষে ভেতরে থাকা সম্ভব হয়নি। এ কারণে আমরা ডিপোর মেইনগেটে চলে এসেছি।

পরবর্তী পদক্ষেপ কী হবে বা কতক্ষণ পরে ফের আগুন নেভানোর কাজ শুরু করবেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেফটি ফার্স্ট। বিস্ফোরণ যেভাবে হচ্ছিল তাতে ভেতরে থাকা সম্ভব ছিল না। আগুন কতক্ষণে নিভতে পারে এ বিষয়ে কিছুই বলা সম্ভব নয়।

এ সময় ডিপো থেকে সবাইকে সরে আসতে বলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে রোববার সকালে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ব্রিফ করবেন বলে জানা গেছে।

আগুনে এখন পর্যন্ত কমপক্ষে চারজনের মৃত্যু হয়েছে। অন্তত তিন শতাধিক আহত হয়েছেন।

আহতদের চট্টগ্রাম মেডিকেলের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। অতিরিক্ত রোগীর চাপে অনেককে ওয়ার্ড ছাড়াও হাসপাতালের মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল সূত্রে এ খবর নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ