ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রামগঞ্জে যুবতীর সম্ভ্রম বাঁচাতে গিয়ে হৃদরোগে প্রহরীর মৃত্যু

প্রকাশনার সময়: ০৪ জুন ২০২২, ১৫:৪৪ | আপডেট: ০৪ জুন ২০২২, ১৬:১০

পথ ভুলে রামগঞ্জে চলে আসা যুবতীকে ধর্ষণের হাত থেকে রক্ষা করতে গিয়ে মোঃ শাহাজাহান নামের এক বাজার প্রহরীর মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার (৩ জুন) রাত সাড়ে ৮টায় রামগঞ্জ বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত শাহাজাহান রামগঞ্জ পৌর পশ্চিম কাজীরখীল গ্রামের দেওয়ান বাড়ীর মৃত নুরুজ্জামান মিয়ার ছেলে ও ৫ সন্তানের জনক। তিনি হৃদরোগে আক্রান্ত ছিলেন বলে স্থানীয় লোকজন জানান।

জননী বাস মালিক সমিতির সদস্য আবুল কালাম বলেন, শুক্রবার রাত আনুমানিক ৮টার দিকে নোয়াখালী থেকে ছেড়ে আসা জননী নামের গাড়ির সহকারী (হেল্পার) আজাদ হোসেন কাঁদতে কাঁদতে আমাদের কাছে আসে। এসময় আজাদ হোসেন সবাইকে উদ্দেশ্য করে বলে পশ্চিম কাজীরখীল গ্রামের আখন বাড়ির এমরান হোসেন (২৬) ও এক সহযোগী তার গাড়ি থেকে এক যুবতীকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা করছে। সাথে সাথে আমরা বাস টার্মিনাল এলাকার নৈশ প্রহরী মোঃ শাহাজাহান মিয়াসহ বেশ কয়েকজন লোক নিয়ে বাস টার্মিনালের পিছনের টয়লেটের পূর্ব পাশ থেকে ঐ যুবতীর সাথে ধস্তাধস্তি করা অবস্থায় এমরান হোসেন ও তার এক সহযোগীকে দেখতে পাই। আমাদের দেখে এমরান হোসেন ও তার সহযোগী পালিয়ে যায়।

এ ঘটনা স্থানীয় লোকজনসহ ও ওয়ার্ড কাউন্সিলর মামুন আকন্দকে ফোনে জানানোর এক পর্যায়ে বাস টার্মিনালের নৈশ প্রহরী মোঃ শাহাজাহান মিয়া মাথা ঘুরে পড়ে গিয়ে অসুস্থ্য হয়ে যান। দ্রুত তাকে স্থানীয় লোকজন রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এদিকে উদ্ধার হওয়া যুবতী (২৩) জানান, তিনি চাটখিল থেকে নোয়াখালী সোনাপুর যাওয়ার জন্য জননী নামের ঐ গাড়িতে উঠে বসলেও ভুলক্রমে রামগঞ্জ সোনাপুর নামক স্থানে চলে আসেন। রামগঞ্জ বাসটার্মিনাল এসে তিনি বুঝতে পারেন তিনি ভুলক্রমে উল্টোপথে চলে আসেন।

ঘটনাটি উক্ত বাসের হেল্পার (চালকের সহযোগী) আজাদকে জানালে তারা ঐ যুবতীকে নোয়াখালীগামী অন্য গাড়িতে তুলে দেয়ার কথা বলে গাড়িতে বসতে বলেন। এর কিছুক্ষণ পরেই বাস টার্মিনাল এলাকার বখাটে এমরান হোসেন ও তার এক সহযোগী গাড়িতে অপেক্ষমান যুবতীকে জোরপূর্বক তুলে নিতে চাইলে চালকের সহযোগী আজাদ হোসেন বাধা দেয়। এসময় এমরান হোসেন ও তার সহযোগী হেল্পার আজাদকে বেধম মারধর করে যুবতীকে তুলে নিয়ে যায়।

যুবতী আরো জানান, তার সাথে থাকা নগদ তিন হাজার টাকাও নিয়ে গেছে এমরান হোসেন।

এদিকে ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ মামুন আকন্দ। তিনি বলেন, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি। এসে জানতে পারি আমাদের পার্শ্ববর্তী বাড়ির নুরুজ্জমান মিয়ার ছেলে বাস টার্মিনাল এলাকার প্রহরী মোঃ শাহাজাহান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার গুনময় পোদ্দার জানান, মোঃ শাহাজাহান নামের এক ব্যক্তিকে মৃত অবস্থায় হসপিটালে আনা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করছি তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃতের স্বজনরা লাশ বাড়িতে নিয়ে গেছেন রাতেই।

রামগঞ্জ থানার উপ পরিদর্শক দিবাকর রায় জানান, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঐ যুবতীকে উদ্ধার করি। স্থানীয়দের সাথে কথা বলেছি। তদন্ত চলছে। যুবতীর সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। স্থানীয়রা জানান মোঃ শাহাজাহান নামের বাজার প্রহরী মোঃ শাহাজাহান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ