ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাণ্ডব নদীতে অবৈধ বালু উত্তোলন, ২ জনের কারাদণ্ড

প্রকাশনার সময়: ০২ জুন ২০২২, ২১:০২

বাকেরগঞ্জে অবৈধ বালু উত্তোলনের সংঘবদ্ধ চক্রের বেপরোয়া যত্রতত্র বালু উত্তোলন কর্মকাণ্ড চলছে বহুদিন ধরে। অবৈধভাবে বালু উত্তোলনের ফলে নদীর আশপাশে থাকা বাড়ি ঘর ও ফসলি জমির ব্যপক ক্ষয় ক্ষতির সম্মুখীন হচ্ছে।

বৃহস্পতিবার (২ জুন) দুপুর ১১. ৩০ মিনিটের সময় উপজেলার নলুয়া ইউনিয়ন সংলগ্ন পাণ্ডব নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে জেলা প্রশাসনের অনুমতি নিয়ে সেখানে সহকারী কমিশনার (ভূমি) আবুজর মো: ইজাজুল হক কর্তৃক অভিযান পরিচালনা করা হয়।

এসময় অবৈধ বালু উত্তোলনের দায়ে দুইজনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক তাদের বিরুদ্ধে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। কারাদণ্ড প্রাপ্তরা হলেন- মো: নাসির উদ্দীন ও মো: শরীফ দালাল।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুজর মো: ইজাজুল হক জানান, বাকেরগঞ্জে বালু উত্তোলনকারীরা অনেক প্রভাবশালী ও সংঘবদ্ধ সক্রিয় চক্র, এদের বিরুদ্ধে অনেক অভিযোগ থাকলেও রাতারাতি ব্যবস্থা নেয়া কঠিন হয়ে দাঁড়ায়। সবার সহযোগিতাই সম্ভব এদেরকে নির্মূল করা। এরা যতবড় প্রভাবশালী হোকনা কেনো এদের প্রতিহত করতে এখন থেকে নিয়মিত অভিযান অবহ্যত থাকবে। এ বিষয় তিনি সকলকে সচেতন থেকে প্রশাসনকে সহযোগিতা করতে আহবান জানিয়েছেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ