ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবার অর্থদণ্ড

প্রকাশনার সময়: ০১ জুন ২০২২, ২০:৩৩

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে কনের বাবাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১ জুন) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার সিংগারবিল ইউনিয়নের নলগড়িয়া গ্রামের জৈনক ব্যক্তির মেয়ে এসএসসি পরিক্ষার্থী (১৭)’র সাথে একই উপজেলার ফজু রহমানের প্রবাসী ছেলেকে মেয়ের বাড়িতে গোপনে বাল্যবিয়ের প্রস্তুতি চলছিল। এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার থানা পুলিশের সদস্যদের নিয়ে কনের বাড়িতে যায়। এসময় কনের বাড়িতে বিয়ে প্রস্তুতি দেখে কনের বয়স ১৮ না হওয়ায় বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করে তা আদায় করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, এসএসসি পরিক্ষার্থী (১৭) স্কুল ছাত্রীকে গোপনে বাল্যবিয়ে দেয়ার সময় তা বন্ধ করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় কনের বাবাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কনের বাবা- মায়ের কাছ থেকে ১৮ বছর আগে বিয়ে দেওয়া হবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ