ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাঙ্গাবালীতে ১৩ বছর পর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সভাপতি ফরাজী, সাধারণ সম্পাদক শামীম
প্রকাশনার সময়: ২৭ মে ২০২২, ২০:৫৯ | আপডেট: ২৭ মে ২০২২, ২১:১৪

অবশেষে নানান প্রতিকূলতা নিয়ে দীর্ঘ ১৩ বছর পর জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্যে দিয়ে জাতীয় পতাকা ও শান্তির প্রতীক ‘পায়রা’ উড়িয়ে পটুয়াখালীর রাঙ্গাবালীতে উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই সম্মেলনের মাধ্যমে আহব্বায়ক কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করেছে জেলা বিএনপি।

শুক্রবার (২৭ মে) সকাল ১১টায় উপজেলা সদর বাহেরচরের এসিআই ভবনে রাঙ্গাবালী উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রহমান ফরাজীর সভাপতিত্বে ও সদস্য সচিব সাজাদুল ইসলাম শামীমের সঞ্চালনায় দ্বি-বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করেন পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী-০৪ (রাঙ্গাবালী-কলাপাড়া) আসনের বিএনপি নেতা, কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।

সম্মেলনে বক্তারা বর্তমান সরকারের পরনিন্দা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন এবং আগামী নির্বাচনকে ঘিরে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। বক্তব্যকালীন জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি স্থানীয় রাজনীতির পক্ষান্তরে বলেন,‘আমি (আমরা) কিন্তু আর আহত হতে চাইনা, আমি (আমরা) আহত করতে চাই! আপনারা জেগে উঠুন।’

অবশেষে, সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নেতৃত্ব নির্বাচনের জন্য শুরু হয় কাউন্সেলিং ভোট, ভোটে বিকাল ৪টায় ফলাফল ঘোষণা হলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব লাভ করেন আহ্বায়ক কমিটির দায়িত্ব থাকা আহ্বায়ক আব্দুর রহমান ফরাজী (নব-নির্বাচিত সভাপতি) ও সদস্য সচিব সাজাদুল ইসলাম শামীম (নব-নির্বাচিত সাধারণ সম্পাদক)।

সম্মেলনে উপজেলা বিএনপি ও বিএনপি'র অঙ্গসংগঠনের হাজারো নেতা-কর্মীরা উপস্থিতিতে সৃষ্টি হয় এক বিশাল জনসমাবেশ। যা ‘বিএনপির মাটি - রাঙ্গাবালীর ঘাঁটি!’ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত পাচ্ছে।

অন্যদিকে, সম্মেলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয় এমপি (আওয়ামী লীগ) ও উপজেলা আওয়ামী লীগকে নিজস্ব রাজনৈতিক মহলে হতে হচ্ছে প্রশ্নবিদ্ধ।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ