ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাঙ্গাবালীতে যুব উন্নয়নের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ২৪ মে ২০২২, ২২:০৪

‘দক্ষ যুব সমৃদ্ধদেশ বন্ধবন্ধুর বাংলাদেশ’ প্রতিপদ্যে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) উপজেলা পরিষদ হলরুমে এই প্রশিক্ষণ সম্পূর্ণ হয়। প্রশিক্ষণে সামাজিক কর্মকাণ্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা নিয়ে জনসচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণে উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. সাইফুল রহমান বলেন, ‘যুগে যুগে দেশের যুবসমাজই দেশ ও জাতিকে এগিয়ে নিয়েছে। নিজেদের দক্ষ ও সামাজিকভাবে সম্পদে পরিণত করেছে। সঠিক দিক নির্দেশনা ও পরিকল্পনা এবং স্বেচ্ছাশ্রম দিয়ে দেশ, জাতি ও সমাজকে এগিয়ে নিতে হবে। এলাকায় মানুষের পাশে দাঁড়ানো, নিজ এলাকার সমস্যা চিহ্নিত করা এবং সমস্যাগুলো কিভাবে সমাধান করা যায়, সেই পদক্ষেপও যুবকদের খুঁজে বের করতে হবে। চাকরির পিছু না ছুটে যুব উন্নয়নের প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে কিভাবে স্বাবলম্বী করা যায় সেই লক্ষ্যেও যুবকদেরর নিতে হবে। দেশের অর্থনীতি উন্নয়নে যুবসমাজকে কর্মের সাথে সম্পৃক্ত করা অতীব জরুরি। এইজন্য যুব সমাজকে কর্মের হাতিয়ার হিসেবে গড়ে তোলা প্রয়োজন এবং এইজন্যই আমাদের এই আয়োজন (প্রশিক্ষণ)।’

এসময় উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মসিউর রহমান শিমুল, ইউপি সদস্য আবু সাঈদ, রাঙ্গাবালী প্রেসক্লাবের সহ-সভাপতি সিকদার জাবির হোসেন, রাঙ্গাবালী ইয়ুথ সোসাইটি (আরওয়াইএস) সভাপতি সাইফুল ইসলাম সায়েম, সহ-সভাপতি মো. ইমরান প্রমুখ।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ