ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সাতক্ষীরায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ২৪ মে ২০২২, ০০:২২

সাতক্ষীরায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ মে) সকাল ১০ টায় সাতক্ষীরা শহরের ম্যানগ্রোভ সভাঘরে এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে ও ইউনিসেফের সহযোগিতায় এই অবহিতকরণ সভাটি অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প অবহিতকরণ সভায় এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের খুলনা আঞ্চলিক সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জুর সভাপতিত্বে ও সংস্থাটির আঞ্চলিক সিনিয়র প্রোগ্রাম অফিসার রুবিনা আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজনের সাধারণ সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, ৯ নং ব্রহ্মরাজপুর ইউপির চেয়ারম্যান মো. আলাউদ্দিন, প্যানেল চেয়ারম্যান মো. নুরুল হুদা, কবি পল্টু বাশার, অধ্যক্ষ সুনীল কুমার সানা, সাংবাদিক এম ইদ্রিসজ্জামান, আহসানুর রহমান রাজীব, নলতা রেডিও স্টেশন মাষ্টার সেলিম শাহরিয়ার, মো. আসাদুজ্জামান, এস এম হাবিবুল হাসান, জাহিদুর রহমান, ডা. সুব্রত কুমার, মো. তরিকুল ইসলাম অন্তর প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের সাতক্ষীরা জেলা সমন্বয়কারী, কাকলী সরকার, সাংবাদিক জাকির হোসেন, ইউপি সদস্য শেখ মোস্তাফিজুর রহমান ময়না রকনুজ্জামান, সংস্থাটি আরেক সমন্বয় মো. আজমির হোসেন প্রমূখ৷

কোভিড-১৯ মহামারি প্রতিরোধ অবহিতকরণ সভায় বক্তারা বলেন, কোভিড-১৯ প্রতিরোধ এবং টিকা গ্রহণের জন্য ব্যক্তি এবং সমাজের জ্ঞান বৃদ্ধি এবং অনুশীলনে উদ্বুদ্ধ করতে হবে, পপুলার থিয়েটার বা লোকগানের মাধ্যমে গণসচেতনতামূলক প্রচারণা চালাতে হবে। হাট/বাজার, বাস/রেলওয়ে স্টেশন, মসজিদ এবং অন্যান্য জনবহুল স্থানে মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে।

স্কুল পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারাভিযান (হাত ধোয়া, মাস্ক পরা এবং নিরাপদ দূরত্ব বজায় রাখা)।সে লক্ষ্যে প্রতিটি উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক প্রচারণা চালানো হবে । স্কুলে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক তথ্য সম্বলিত ক্লাস রুটিন বিতরণ করা। জনবহুল স্থানসমূহে পোস্টারিংয়ের মাধ্যমে প্রচারণা চালানো।

এছাড়া কোভিড-১৯ প্রতিরোধমূলক আচরণ, সেবাদান এবং ভ্যাকসিন গ্রহণে ইতিবাচক মনোভাব গড়ে তোলার সুবিধার্থে সমাজ ও সংশ্লিষ্ট অংশীজনদের সম্পৃক্ততা বৃদ্ধি করা। কমিউনিটি লিডারদের সম্পৃক্ত করার লক্ষ্যে তাদের সাথে প্রকল্প পরিচিতি সভা করা। বিভিন্ন ধর্মীয় নেতাদের কর্মশালা করা ও গ্রামাঞ্চলের জনসাধারণের সাথে উঠান বৈঠকের মাধ্যমে টিকাদানের বিষয়ে প্রচারণা/উদ্বুদ্ধকরণ কার্যক্রম পরিচালনা করা।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ