ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আশুগঞ্জে সরকারিভাবে বোরো ধান-চাল সংগ্রহ শুরু

প্রকাশনার সময়: ১৬ মে ২০২২, ২০:৪৫

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে উদ্বোধনের মধ্য দিয়ে সরকারিভাবে বোরো ধান চাল সংগ্রহ শুরু হয়েছে। উপজেলা খাদ্য দপ্তর সূত্র জানায়, এ বছর আশুগঞ্জ উপজেলায় ৩৬ হাজার ৫শ ৫৭ মেট্রিক টন চাল ও ৫৫৭ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি বোরো ধানের সংগ্রহ মূল্য ২৭ টাকা, সিদ্ধ চাল ৪০ টাকা ও আতপ ৩৯ টাকা সরকারি মূল্য নির্ধারণ করা হয়েছে।

সোমবার (১৬ মে) সকাল ১০টার দিকে উপজেলা ধান-চাল সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা খাদ্য গুদামে এ ধান-চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস বাপ্পীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তামনি তালুকদার, খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) এ কে এম মঈনুল খাইর, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, জেলা চাতালকল মালিক সমিতির সভাপতি বাবুল আহমেদ ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম স্বপন প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তামনি তালুকদার জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোট ৪১ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। এর মধ্যে আশুগঞ্জ থেকেই ৩৬ হাজার ৫শ ৫৭ মেট্রিকটন সংগ্রহ করা হবে । তিনি বলেন, ধান-চাল সংগ্রহে আশুগঞ্জ চট্টগ্রাম বিভাগে প্রথম এবং সারাদেশে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

ওসি, এলএসডি এ কে এম মঈনুল খাইর জানান, ইতোমধ্যেই জেলা খাদ্য অফিস থেকে চাতাল কলগুলির সাথে চুক্তি সম্পন্ন করা হয়েছে। তবে তিনি চুক্তিভুক্ত চাতাল কলগুলির সংখ্যা ও তালিকা জানাতে পারেননি।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ