ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

জমি দখল করে মিথ্যা মামলা, কৃষকের সংবাদ সম্মেলন

প্রকাশনার সময়: ০৯ মে ২০২২, ১২:২৪

জোরপূর্বক জমি দখল করে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও জমি উদ্ধারের দাবিতে গাইবান্ধার সুন্দরগঞ্জে সংবাদ সম্মেলন করেছেন অসহায় এক বৃদ্ধ কৃষক। সোমবার (৯ মে) সকালে সুন্দরগঞ্জ প্রেসক্লাবে উপজেলার হুড়াভায়াখাঁ গ্রামের মৃত ইছাব উদ্দিনের ছেলে শামছুল হক নামের এক বৃদ্ধ কৃষক এ সংবাদ সম্মেলন করেন।

এসময় তিনি বলেন, ১৯৭২ সালে হুড়াভায়াখাঁ মৌজার সাবেক ২৪২৫ ও নতুন ৩৪৩৩ দাগের ১০ শতক জমি পৃথক দু’টি কবলা দলিলের মাধ্যমে ক্রয় করে তখন থেকেই ভোগদখল করে আসছে। এমনকি ওই জমির নতুন মাঠ রেকর্ড তার নামে হয়েছে। সম্প্রতি ওই জমিটি তার প্রতিবেশি মৃত হেছাব উদ্দিন মন্ডলের ছেলে জয়নাল আবেদীন গং জোরপূর্বক দখল করে নেয়। জয়নাল গং প্রভাবশালী হওয়ায় তিনি ওই জমিতে যেতে পারছেন না। কখনো যেন ওই জমিতে যেতে না পারে সেজন্য বিভিন্ন হুমকি-ধামকি দিয়ে ভয়ভীতি দেখাচ্ছেন।

কৃষক শামছুল হক আরো বলেন, প্রভাবশালী জয়নাল আবেদীন জমি দখলের পর গত ২৫ এপ্রিল বৃদ্ধ কৃষকের পরিবারের সদস্যদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হয়রানিমূলক মিথ্যা মামলা করেন। আবারও মামলা দায়ের করার পায়তারা করছেন। জমি উদ্ধারসহ মিথ্যা মামলার হয়রানি থেকে পরিত্রাণ পেতে শামছুল হক প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ