ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
ঈদের ছুটি শেষে বাড়ি ফিরছে মানুষ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ

প্রকাশনার সময়: ০৬ মে ২০২২, ২৩:৫১

ঈদের ছুটি শেষে রাজধানী ঢাকার দিকে ফিরতে শুরু করেছে মানুষ। ফলে শুক্রবার (০৬ মে) বিকেল থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। তবে কোথাও গাড়ির দীর্ঘ সারি বা যানজটের সৃষ্টি হয়নি। বিকেলে মহাসড়কের বিভিন্ন জায়গায় ঘুরে এমন চিত্র দেখা গেছে। যানজট নিরসনে পুলিশ নিরলসভাবে কাজ করছে। এ মহাসড়কের বঙ্গবন্ধু সেতু হয়ে বৃহস্পতিবার (০৫ মে) রাত ১২টা থেকে শুক্রবার (০৬ মে) সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৯ ঘণ্টায় ২৫ হাজার ৩৫৫টি যানবাহন পারাপার হয়। এর মধ্যে ঢাকাগামী ১৭ হাজার ৪৩ টি যানবাহন পারাপার হয়েছে। আর গত ৪৩ ঘণ্টায় ৪৬ হাজার ১৪টি যানবাহন পারাপার হয়েছে।

জানা যায়, সকালে যানবাহন ও যাত্রীর চাপ না থাকলেও দুপুরে বৈরী আবহাওয়ার মধ্যে তা বেড়েছে। অতিরিক্ত ভাড়ায়ও যানবাহন না পেয়ে দাড়িয়ে থাকতে দেখা গেছে হাজার হাজার যাত্রীকে। অন্যদিকে জীবনের ঝুঁকি নিয়ে খোলা ট্রাক ও পিকআপে করে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে অনেককে। তাছাড়া রয়েছে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ির চাপ।

যাত্রীরা জানায়, স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া দিয়েও গাড়ি পাওয়া যাচ্ছে না। ঠেলাঠেলি করে খোলা পিকআপে চড়ে গন্তব্যে যেতে হচ্ছে। তবে নারী যাত্রীরা রয়েছে ভোগান্তিতে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, এ মহাসড়কের বঙ্গবন্ধু সেতু হয়ে বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৯ ঘণ্টায় ২৫ হাজার ৩৫৫টি যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৫১ লাখ ৭০ হাজার ৮শ’ টাকা। এর মধ্যে ঢাকাগামী ১৭ হাজার ৪৩ টি যানবাহন পারাপার হয়েছে। উত্তরবঙ্গগামী যানবাহন পারাপার হয়েছে ৮ হাজার ৩১২টি।

এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ আতোয়ার রহমান বলেন, ঈদের ছুটি শেষে মানুষ কর্মক্ষেত্রে ফিরতে শুরু করেছে। যে কারণে শুক্রবার বিকেল থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। তবে কোথাও যানজট বা গাড়ির দীর্ঘসারি তৈরী হয়নি। মানুষ ভোগান্তি ছাড়াই কর্মক্ষেত্রে ফিরতে পারছে। পুলিশ মহাসড়কে যানজট নিরসনে নিরলসভাবে কাজ করছে।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ