ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বাঁধ ভেঙে দেওয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ২৬ এপ্রিল ২০২২, ১৯:০০

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার জগন্নাথপুর এলাকার ‘পেটনা ফসল রক্ষা বাঁধ’ ভেঙে দেওয়ার অভিযোগে স্থানীয় আওয়ামী লীগ নেতা লোকমান হেকিমসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-সহকারি প্রকৌশলী ওবায়দুল হক বাদী হয়ে বাঁধ ও ফসলের ক্ষতি সাধনের ওই মামলাটি করেন খালিয়াজুরী থানায়। এসব তথ্য নিশ্চিত করেছেন খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মজিবুর রহমান।

মামলার বরাত দিয়ে তিনি জানান, খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলাটির মেন্দিপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান জগন্নাথপুর গ্রামের বাসিন্দা লোকমান হেকিম এবং একই গ্রামের তার ব্যাবসায়ী সঙ্গী রেজাউল করীমসহ অজ্ঞাতনামা আরো ১৪/১৫ জন মিলে পেটনা ফসল রক্ষা বাঁধটি কেটে দিয়েছেন।

পানি প্রবাহ সৃষ্টি করে বাঁধ পার্শ্ববর্তী নিজেদের পেটনা জলমহালে মাছ বাড়ানোর স্বার্থে সোমবার (২৫ এপ্রিল) রাত ৮টার দিকে ওই বাঁধটি কাটেন তারা। এ বাঁধটি কেটে দেওয়ায় বাঁধ ও ফসলের প্রায় ৩০ লাখ টাকার আর্থিক ক্ষতি হযেছে বলে এজাহারে উল্লেখ রযেছে। ওসি আরো জানান, আসামিরা পলাতক রয়েছে। তাদের ধরতে অভিযান চলছে।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ