ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বাউফলে জমজমাট ঈদ বাজার

প্রকাশনার সময়: ২৪ এপ্রিল ২০২২, ১৮:০২

ঈদকে সামনে রেখে কেনাকাটার ধুম লেগেছে বাউফলের ছোট-বড় হাটবাজারের বিপণী বিতাণগুলোতে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত দোকানগুলোতে দেখা যাচ্ছে ক্রেতাদের উপচেপড়া ভিড়। দেশে কিংবা বিদেশে কর্মরত কর্মজীবীরা পরিবার পরিজনসহ ঈদ আনন্দ উপভোগ করতে ইতিমধ্যেই অনেকে শহর ছেড়ে বাড়িতে আসতে শুরু করেছেন। যারা এখনো আসতে পারেননি তারা প্রিয়জনদের ঈদ সামগ্রী কেনাকাটার জন্য ইতিমধ্যেই পরিবারের কাছে টাকা পাঠাতে শুরু করেছেন। ব্যাংক, বিকাশ সহ টাকা তোলার অন্যান্য প্রতিষ্ঠানগুলোতে ভিড় লক্ষণীয়।

ঈদকে কেন্দ্র করে গ্রাম গঞ্জের হাটবাজারগুলো ক্রেতাদের ভিড়ে প্রাণ চাঞ্চল্য ফিরে পেয়েছে। ঈদকে ঘিরে কাপড়, গার্মেন্টস, কসমেটিক্স ও জুতাসহ স্বর্ণলংকারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় প্রমাণ করে দিচ্ছে মানুষের মধ্যে স্বচ্ছলতা বিরাজ করছে। তাই সাধ্যের মধ্যে সংযোগ ঘটিয়েই যার যার কেনাকাটা শুরু করে দিয়েছে।

সরেজমিনে দেখা গেছে, ঈদকে কেন্দ্র করে বাউফল, কালিশুরী, বগা, কনকদিয়া, বিপণী বিতাণগুলো আলোক সজ্জা ও বাহারি সাজে সাজানো হয়েছে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত নারী, পুরুষ, তরুণ-তরুণী, যুবক-যুবতী সকলেই শেষ পর্যায়ে ঈদ কেনাকাটায় ব্যস্ত। গার্মেস্টস সামগ্রী, পাঞ্জাবি, শাড়ি, গহনা, জুতা ও কসমেটিক্সের দোকানগুলোতে এখন প্রচন্ড ভিড়।

অনেক ক্রেতা অভিযোগ করেছেন, বেশিরভাগ দোকানেই অস্বাভাবিক মূল্য হাকিয়ে মালামাল বিক্রি করা হচ্ছে। বিশেষ করে গার্মেন্টস পোষাকগুলোতে ফিক্সড রেট নির্ধারণ করা নেই। এরফলে কেউ কেউ প্রতারিতও হচ্ছেন। সব মিলিয়ে ঈদ কে সামনে রেখে জমজমাট হয়ে উঠেছে বাউফলের বিপনি বিতান গুলো।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ