ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গাইবান্ধায় মাদক মামলায় ১ ব্যাক্তির আমৃত্যু কারাদণ্ড

প্রকাশনার সময়: ১৩ এপ্রিল ২০২২, ১৮:০২

গাইবান্ধার গোবিনন্দগঞ্জে মাদক মামলায় সাজু মিয়া নামে এক ব্যক্তির আমৃত্যু কারাদণ্ড সেই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালত। বুধবার (১৩ এপ্রিল) দুপুরে সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে ২৫ নভেম্বর রাতে পুলিশ অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জ উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের কুন্দ খালাশপুর গ্রামের একটি কলা বাগানের পাশে ল্যাংড়া বাজার হতে কালিতলাগামী পাকা রাস্তায় উপরে অবৈধভাবে মাদকদ্রব্য ক্রয় বিক্রয় করাকালে ১০৫ পিস ইয়াবা ও ৬০ গ্রাম হেরোইনসহ সাজু মিয়াকে আটক করে। সেই সময় অন্য সহযোগীরা পালিয়ে যায়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় ২ জন নামীয় আসামি ও অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। আসামি সাজু মিয়ার বাড়ি গোবিন্দগঞ্জ উপজেলার বুজরুক বোয়ালিয়া গ্রামে। সাজু মিয়া এলাকার মাদকের গড ফাদার হিসেবে পরিচিত। এই মামলার অপর আসামি সিরাজুল ইসলাম নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে বেখসুর খালাস দিয়েছেন আদালত। দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় দেন।

এ ব্যাপারে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটিটর (পিপি) ফারুক আহমেদ প্রিন্স বলেন, এ রায় মাদক কারবারিদের জন্য একটি দৃষ্টান্তমূলক শাস্তি। মাদক কারবারিদের বিরুদ্ধে আদালতের এমন ধারাবাহিক রায় সমাজে ইতিবাচক প্রভাব ফেলবে বলেও তিনি মন্তব্য করেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ