ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শতবর্ষী কাইমুদ্দিনের প্রাণ গেল নামাজরত অবস্থায়

প্রকাশনার সময়: ০৯ এপ্রিল ২০২২, ১৫:১৯

শতবর্ষী কাইমুদ্দিন ফজরের নামাজরত অবস্থায় মারা গেছেন। ময়মনসিংহের ভালুকা উপজেলার ডাকাতিয়া নামাপাড়া গ্রামে শুক্রবার (৮ এপ্রিল) সাহরির পর স্থানীয় নয়াপাড়া বাইতুন নূর জামে মসজিদে ফজরের নামাজ আদায়কালে এ ঘটনা ঘটে। নিহত আইমুদ্দিন নামাপাড়া গ্রামের বাসিন্দা।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ডাকাতিয়া ইউনিয়নের নামাপাড়া গ্রামের ইউপি সদস্য মো. আজিজুল বলেন, কাইমুদ্দিন তিন ছেলে ও চার মেয়ের বাবা। খুব দরিদ্র মানুষ ছিলেন তিনি। তার এক ছেলে মারা গেছেন। অন্য দুই ছেলে তার দেখাশোনা করতেন না। তার বড় মেয়ের জামাই নিয়মিত দেখশোনা করতেন।

এ বিষয়ে ডাকাতিয়া ইউনিয়নের কাজী আজহার আলী বলেন, মৃত কাইমুদ্দিন আমার মামাতো ভাই হয়। নিত্যদিনের মতো সাহরি খেয়ে নামাজ পড়তে মসজিদে আসেন কাইমুদ্দিন। আসার পর অজু করে নামাজ আদায়ে মসজিদে ঢুকে পেট ব্যথায় অনেকটা কাবু হয়ে পড়েন তিনি। পরে তাকে জায়নামাজে বসিয়ে সবাই ফজরের ফরজ নামাজ আদায় শুরু করেন। কাইমুদ্দিনও বসেই ফরজ নামাজের পড়তে থাকেন। নামাজ শেষে মুসল্লিরা দেখেন কাইমুদ্দিনের দেহ থেকে প্রাণটা চলে গেছে। ১০০ বছর বয়সেও তিনি নিয়মিত রোজা রাখতেন এবং মসজিদে এসে জামাতে নামাজ আদায় করতেন।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ