ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আ.লীগের ৪৫ নেতাকর্মীর একযোগে পদত্যাগ

প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২২, ১৫:৫৬

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক খানের বিরুদ্ধে নির্যাতন এবং সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগ করে ৪৫ নেতাকর্মী একযোগে পদত্যাগ করেছে।

শুক্রবার ( ৮ এপ্রিল) কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা নয়া শতাব্দী'কে বলেন, পদত্যাগের বিষয়টি জানি তবে লিখিত এখনো পড়ে দেখিনি।

পদত্যাগী নেতাকর্মীদের মধ্যে রয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টি এম মোস্তফা জয়, সহ-সভাপতি মো. আনিছুর রহমান, মো. নজরুল ইসলাম, এস এম লুৎফর রহমান বাবু, যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম ভুইয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াহাব, কোষাধ্যক্ষ আব্দুল খালেক, আইন সম্পাদক বাবুলাল সাহা, সাংস্কৃতিক সম্পাদক মো. রুহুল আমিন, প্রচার সম্পাদক মো. আব্দুল লতিফ, দপ্তর সম্পাদক ছালাম খন্দকার, ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল হাইয়ুম, মহিলা বিষয়ক সম্পাদক মোছা. সিরিয়া বেগম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আবুল কাশেম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক লিটন সরকারসহ ৪৫ নেতাকর্মী।

পদত্যাগী সাধারণ সম্পাদক টি এম মোস্তফা জয় বলেন, সভাপতি আব্দুল মালেক খান দীর্ঘদিন ধরে সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত। সম্প্রতি তিনি নিজের বাহিনী দিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলামকে অপহরণ করে শারীরিক নির্যাতন করিয়েছেন। অপর দুই সহ-সভাপতি আনিছুর রহমান ও এস এম লুৎফর রহমান বাবুকে দিনে দুপুরে মারপিট গালিগালাজ করেন। তিনি বিভিন্ন সময়ে ইউনিয়ন আওয়ামী লীগের অন্তত ১৫ নেতাকর্মীকে নির্যাতন করেছে। এসব বিষয় নিয়ে গত ৪ এপ্রিল ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় মোট ৬৪ জন সদস্যের মধ্যে ৫০ জন উপস্থিতি ছিলেন। সভায় আমরা ৪৫ জন একযোগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। এরই মধ্যে পদত্যাগপত্র উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ