ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

কক্সবাজারে আরো ১৩০ রোহিঙ্গা আটক

প্রকাশনার সময়: ০৫ এপ্রিল ২০২২, ১৭:৪১

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ক্যাম্পগুলো থেকে বের হয়ে লোকালয়ে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা। এতে অপরাধমূলক কর্মকাণ্ড বেড়ে যাওয়ার পাশাপাশি স্থানীয় শ্রমিকরা হারাচ্ছেন তাদের কর্ম। ফলে ক্যাম্প ছেড়ে বাইরে ছড়িয়ে পড়া রোহিঙ্গাদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুর পর্যন্ত কক্সবাজারের উখিয়া ও টেকনাফ থেকে ১৩০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

ক্যাম্পের বাইরে গিয়ে অপরাধমূলক কর্মকাণ্ডসহ বিভিন্ন পেশায় নিয়োজিত হওয়ায় তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান।

তিনি জানান, সোমবার রাত থেকে পুলিশের একাধিক টিম অভিযানে নামে। মঙ্গলবার দুপুর পর্যন্ত টেকনাফ থেকে ৫০ জন এবং উখিয়া থেকে ৮০ জন রোহিঙ্গাকে আটক করা হয়। যারা ইজিবাইকের চালক, শ্রমজীবী হিসেবে কাজের পাশাপাশি বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ এ অভিযান শুরু করেছে।

মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, সম্প্রতি রোহিঙ্গাদের ক্যাম্প ছেড়ে বাইরে বের হওয়ার প্রবণতা বেড়েছে। এটি নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রাখা হবে। আটকদের উখিয়ার ঘুমধুমের ট্রানজিট ক্যাম্পে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে আলোচনা চলছে।

প্রসঙ্গত, গতকাল সোমবার ভোর থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত মোট ৩১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ