ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফরিদপুরে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২২, ২১:৪০ | আপডেট: ০২ এপ্রিল ২০২২, ২১:৪৫

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ফরিদপুর সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

শনিবার (০২ এপ্রিল) সকাল থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বোয়ালমারী পৌরসভার ওয়াপদা মোড় হতে বঙ্গবন্ধু সড়ক পর্যন্ত প্রায় এক কিলোমিটার পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানকালে সড়কের দুইপাশে থাকা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সওজ বিভাগ।

এতে সড়ক ও জনপথ বিভাগের প্রায় দুই থেকে তিন একর জমি দখলমুক্ত হয়েছে। স্থাপনার মধ্যে রয়েছে দোকানপাট, বাড়ির বাউন্ডারি, জর্জ একাডেমীর স্কুল মার্কেটের কয়েকটি দোকান ও বাড়িঘরের একাংশসহ বিভিন্ন স্থাপনা। এ সময় রাস্তার দুই পাশে রাখা বালি ও গাছের গুড়ি অপসারণ করা হয়।

উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপদ বিভাগের জমির সীমানা লাল পতাকা দিয়ে নির্ধারণ করা হয় বলে জানান ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান।

অভিযান পরিচালনাকারী সড়ক ও জনপথের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা উপসচিব অনিন্দিতা রায় জানান, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য স্থাপনা মালিকদেরকে নোটিশ দেয়া হয়। এ বিষয়ে কয়েকবার মাইকিং করে প্রচারণাও চালানো হয়েছিল। কিন্তু অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

তিনি আরো জানান, সরকারি সম্পত্তি দখলমুক্ত করার নিয়মিত অভিযানের অংশ হিসেবেই বোয়ালমারী উপজেলার কামারগ্রাম ও শিবপুর মৌজার সীমান্ত সওজের জায়গায় এ অভিযান পরিচালনা করা হয়। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান সুমেল, উপবিভাগীয় প্রকৌশলী অনুজ কুমার দে, উপসহকারী প্রকৌশলী সুমন কর্মকারসহ ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ