ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

দুর্ব্যবহারের অভিযোগে শিক্ষকের অপসারণ চেয়ে বিক্ষোভ

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২২, ১৫:৫৯

শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার, বিদ্যালয়ে ধূমপান, আধিপত্য বিস্তার এবং নারী শিক্ষকদের সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগে নেত্রকোনার বারহাট্টা উপজেলা সদরের সিকেপি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমানের অপসারণ চেয়ে বিক্ষোভ মিছিল হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয়টির শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণ ও শহরের প্রধান সড়কগুলোতে ওই বিক্ষোভ করে। এছাড়া, বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা ওই শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলাম বরাবর লিখিত অভিযোগও দিয়েছেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সৈয়দ আব্দুর রউফ ও বারহাট্টা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহআলম খান।

তারা জানান, শিক্ষক মাহবুবুর রহমানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও লিখিত অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার বিদ্যালয়ে এসে বিষয়টির প্রাথমিক তদন্ত করেছেন।

এদিকে, নিজেকে নির্দোষ দাবি করে অভিযুক্ত শিক্ষক মাহবুবুর রহমান রহমান বলেন, আমি কঠোর ভাবে বিদ্যালয়ের একাডেমিক দায়িত্ব পালন করায় কিছু শিক্ষক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে শিক্ষার্থীদের ব্যবহার করছে। মূলত স্বপ্রণোদিত ভাবে নয়, প্রলোচনায় পড়ে শিক্ষার্থীরা আমার বিরুদ্ধে বিক্ষোভ ও লিখিত অভিযোগ করেছে।

উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে শিক্ষার্থীদের দেয়া ওই অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাই শিক্ষক মাহবুবুর রহমানের বিরুদ্ধে বিষয়টি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানানো হবে।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ