ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশালে ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত কয়েদির মৃত্যু

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২২, ০১:৫৪

বরিশালে ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত কয়েদির মৃত্যু হয়েছে। আব্দুল হালিম (৪৬) নামের ওই কয়েদি

বুধবার (১৬ মার্চ) বরিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ব‌রিশাল কেন্দ্রীয় কারাগা‌রের ডেপু‌টি জেলার আল মামুন খান বিষয়টি নয়া শতাব্দীকে নিশ্চিত করেন।

আব্দুল হালিম বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল করিমের ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ডিসেম্বর মাসে পটুয়াখালীর বাউফল উপজেলার এক নদী থেকে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আটক হন আব্দুল হালিমসহ চারজন। অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত তাদের এক বছরের কারাদণ্ড দেন। এবং পরক্ষণে তাদের পটুয়াখালী কারাগারে প্রেরণ করা হয়। সেই থেকে পটুয়াখালী কারাগারে ছিলেন। সেখানে গত ১৩ মার্চ হৃদরোগে আক্রান্ত হয়। তাই শেবাচিম হাসপাতালে ভর্তি করায় কারা কর্তৃপক্ষ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

পটুয়াখালী জেলা কারাগা‌রের ডেপু‌টি জেলার মো: ইব্রাহিম মুঠোফোনে নয়া শতাব্দীকে জানান, ১৩ মার্চ অসুস্থ অবস্থায় ক‌য়ে‌দি‌কে ব‌রিশাল কেন্দ্রীয় কারাগা‌রে অধী‌নে চি‌কিৎসার জন্য পাঠা‌নো হয়। ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেলক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন ছি‌লেন ওই ক‌য়ে‌দি।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে ব‌রিশাল কেন্দ্রীয় কারাগা‌রের ডেপু‌টি জেলার আল মামুন খান ব‌লেন, ব‌রিশাল কারাগা‌রে আসার সা‌থে সা‌থেই ক‌য়ে‌দি হা‌লিম‌কে হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছি‌লো। সেখা‌নে তার মৃত‌্যু হ‌য়েছে এবং লাশ প‌রিবা‌রের কা‌ছে হস্তান্তর করা হ‌য়ে‌ছে। তিনি এক বছ‌র বিনাশ্রম কারাণ্ডে দণ্ডিত ছি‌লেন।’

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ