ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বাড়ি পৌঁছলো হাদিসুরের মরদেহ, আহাজারিতে ভারী পুরো এলাকা

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২২, ২৩:৫৬ | আপডেট: ১৫ মার্চ ২০২২, ০০:০০

ইউক্রেনে রুশ বাহিনীর রকেট হামলায় নিহত 'বাংলার সমৃদ্ধি' জাহাজের প্রকৌশলী হাদিসুর রহমান আরিফের (৩৪) মরদেহ নিজ বাড়ি বরগুনার বেতাগী উপজেলার কদমতলা গ্রামে পৌছেছে।

সোমবার (১৪ মার্চ) রাত ৯ টা ৪৫ মিনিটে লাশবাহী ফ্রিজিং গাড়িতে করে মরদেহ নিয়ে আসা হয়।

এর আগে আজ বেলা ১২টা ২০মিনিটে টার্কিশ এয়ারলাইনসের একটি কার্গো বিমান হাদিসুরের মরদেহ নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা দুপুর দুইটায় হাদিসুরের মরদেহ নিয়ে বরগুনার উদ্দেশ্য রওনা হন স্বজনরা। তার মরদেহ ফ্রিজিং গাড়িতে সংরক্ষিত থাকবে। আগামীকাল সকাল দশটায় জানাজা শেষে তার দাফন সম্পন্ন হবে।

হাদিসুরের মরদেহ বাড়িতে আসার কথা শুনে দুপুর থেকেই আত্মীয়-স্বজন, বন্ধু ও প্রতিবেশীরা তার বাড়িতে আসতে শুরু করেন। রাত ৯টা ৪৫ এ মরদেহ বাড়িতে পৌছলে শুরু হৃদয়বিদারক দৃশ্য। কান্নায় ভেঙে পড়েছেন স্বজনরা। হাদিসুরের মা, বোন ও ভাইয়েরা মূর্ছা যাচ্ছেন বারবার। মরদেহ আসার আগেই বাড়িতে অবস্থান করছে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন।

হাদিসুরের খালাতো ভাই সোহাগ হাওলাদার বলেন, সকাল থেকে বিমানবন্দরে অপেক্ষা করেছি আমরা। দুপুরে ওর (হাদিসুর) লাশ আসে। হাসিদুরের সাথে আমার ভালো সম্পর্ক ছিলো। কয়েকদিন পরপর ভিডিও কলে আমাদের কথা হত। আমি এখন কার সাথে কথা বলব।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন বলেন, প্রকৌশলী হাদিসুরের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। কোন মা বাবারই যেন সন্তানের মৃত্যু না দেখতে হয়। হাদিসুর ছিলো পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে হাদিসুরের পরিবারকে সব ধরনের সহায়তা করা হবে।

প্রসঙ্গত, গত ২ মার্চ রাতে ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে পড়া বাংলাদেশি জাহাজ এমভি বাংলার সমৃদ্ধিতে রকেট হামলা চালায় রুশ সেনারা। এ হামলায় জাহাজের প্রকৌশলী হাদিসুর রহমান আরিফ নিহত হন। পরদিন ৩ মার্চ সন্ধ্যায় অক্ষত ২৮ নাবিক এবং হাদিসুরের মরদেহ ইউক্রেনের একটি বাংকারে নেওয়া হয়। সেখানে হাদিসুরের মরদেহ রেখে বাকি নাবিকদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়। গত ৯ মার্চ দুপুর ১২টার দিকে তারা দেশে ফিরেছেন।

হামলায় নিহত প্রকৌশলী হাদিসুর রহমান আরিফ বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের কদমতলা গ্রামের রাজ্জাক হাওলাদারের ছেলে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ