ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

লৌহজংয়ে বিএনপির ৫৩ নেতাকর্মীর নামে পুলিশের মামলা

প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২২, ২১:২৭

মুন্সীগঞ্জের লৌহজংয়ে গত শনিবার দ্রব্যমূল্যের ঊধর্বগতির প্রতিবাদে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে মিছিলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও হামলার অভিযোগে দলটির ৫৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

মামলার এজাহার সূত্রে যানা যায়, লৌহজং থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) শ্রী পরিমল কুমার বিশ্বাস বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে মিছিল থেকে ওসিসহ পুলিশ সদস্যদের উপর হামলা ও আলামত হিসেবে বাঁশের লাঠি, কাঠের ডাসা, লোহার রড ও ইটের খোয়া জব্দ করার কথা উল্লেখ করা হয়।

মামলায় বিএনপির কর্মী আতাউর রহমান ঢালী ১ নাম্বার আসামি, উপজেলা বিএনপির আহবায়ক মো. শাহজাহান খানকে ২ নাম্বার আসামি, বিএনপি কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদকে ৩ নাম্বার আসামি, উপজেলা বিএনপির সদস্য সচিব হাবিবুর রহমান অপু চাকলাদার ৪ নাম্বার আসামি, লুৎফর রহমান পাবেল ৫ নাম্বার, আল আমিন বেপারী ৬ নাম্বার ও তানভীন আহম্মেদ অভিকে ৭ নাম্বার আসামিকরা ছাড়াও ৫৩ জনের নাম উল্লেখ করা হয়। এবং বহু অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে।

মামলায় এজাহারভুক্ত ১ নাম্বার আসামি লৌহজং-টেউটিয়া ইউনিয়নে যুবদলের সাধারণ সম্পাদক লিটন ঢালীর ছোট ভাই আতাউর রহমান ঢালীকে গতকাল শনিবার মিছিল থেকে আটক করেছিলো লৌহজং থানার পুলিশ।

রোববার দুপুরে তাকে কোর্ট হাজতে পাঠানো হয়েছে। লৌহজং থানার ওসি আবদুল্লাহ আল তায়াবীর এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিষয়ে জানতে চাইলে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল তায়াবীর বলেন, গতকাল শনিবার দুপুরে বিএনপির মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় ও ইটপাটকেল ছোড়া হয়। একইসঙ্গে লাঠি, কাঠের ডাসা, রডের টুকরো দিয়ে হামলা চালায় বিএনপির নেতাকর্মীরা। এতে ২ জন পুলিশ সদস্য আহত হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের নামে মামলা সম্পর্কে শনিবার বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশ নেওয়া বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ বলেন, দেশে গণতন্ত্র নেই। আমরা যে প্রতিবাদ মিছিল করতে চেয়েছি, এটা শুধু দলের নয় দেশের মানুষের বাঁচা-মরার লড়াই। এ মামলার মধ্য দিয়ে এই সরকারের ফ্যাসিবাদী চরিত্র ফুটে উঠেছে।

এর আগে, গত শনিবার দুপুর ১১টার দিকে উপজেলা বিএনপি ঘোড়দৌড় বাজারে অবস্থিত কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সমাবেশের আয়োজন করে। পরে দুপুর ১২টার দিকে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করার মুহুর্তে অতর্কিত লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের ধস্তাধস্তি ও বাকবিতণ্ডা হয়। মিছিল ছত্রভঙ্গ করতে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল তায়াবীর নেতৃত্ব দেন। এ সময় বিএনপির এককর্মীকে আটক ও ১০ জন আহত হয়।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ