ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভুয়া নিয়োগ পত্র দিয়ে কোটি টাকা আত্মসাৎ

প্রকাশনার সময়: ০৫ মার্চ ২০২২, ২০:০৯ | আপডেট: ০৫ মার্চ ২০২২, ২০:২২

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে চাকরি দেয়ার নামে বগুড়ায় কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। জেলায় পৃথক দুই অভিযানে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দুই প্রতারক হলো- গাইবান্ধার গোবিন্ধগঞ্জের বুজরুক বোয়ালিয়া এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে নবীর শেখ (৪৪) এবং গোবিনগঞ্জের বিশু বাড়ী এলাকার আঃ গনির ছেলে মাহমুদ হাসান মজনু (৩৬)। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি ভুয়া নিয়োগপত্র, দুইটি মোবাইলসহ তিনটি সিম উদ্ধার করা হয়।

গতকাল শনিবার বিকালে র‍্যাব-১২ বগুড়া থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

র‍্যাবের দাবি, প্রতারক চক্রের ফাঁদে পড়ে এলাকার অনেকেই নিঃস্ব হয়েছেন। প্রতারিত ব্যক্তিরা তাদের টাকা চাইতে গেলে প্রতারক চক্র তাদেরকে দেখে নিবে বলে হুমকি দেন। প্রতারক চক্রটি টাকার বিনিময়ে চাকুরী দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়ে সরকারের ও উক্ত বাহিনীর সুনাম ক্ষুণ্ণ করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বগুড়া জেলার সদর উপজেলায় একটি প্রতারক চক্র আইন শৃঙ্খলা বাহিনীতে সদস্য ভর্তি করার নামে বিভিন্ন জনের কাছ থেকে আনুমানিক ১ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারক চক্রটি আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন লোকের সাথে মোবাইলে কথা বলে প্রার্থীর মোবাইলে ভুয়া নিয়োগ এসএমএস পাঠায়। প্রতারক চক্রটি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভুক্তভোগীদের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা সংগ্রহ করে। পরে একাধিক ভুক্তভোগী র‍্যাব-১২ বগুড়া ক্যাম্পে প্রতারক চক্রের বিরুদ্ধে অভিযোগ করে। অভিযোগ পাওয়ার পরে র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‍্যাব-১২, বগুড়া ক্যাম্পের গোয়েন্দা দল প্রতারক চক্রকে গ্রেফতারের জন্য নজরদারি বৃদ্ধি করে।

পরে শুক্রবার (৪ মার্চ) রাত ১১টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে বগুড়া শাজাহানপুর উপজেলা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল হোতা নবীর শেখ এবং শনিবার (৫ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে সদর উপজেলা এলাকা থেকে তার সহযোগী মাহমুদ হাসান মজনুকে গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার সোহরাব হোসেন জানান, গ্রেফতারকৃত প্রতারকেরা আইন শৃঙ্খলা বাহিনীতে চাকুরী দেওয়ার নাম করে বিভিন্ন জেলার সহজ সরল মানুষদের সরলতার সুযোগ নিয়ে মোবাইল ব্যাংকিং/কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে টাকা লেনদেন করে। এভাবে তারা প্রায় ১ কোটি টাকা প্রতারণার মাধ্যমে ভূক্তভোগীদের নিকট হতে হাতিয়ে নেয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ