ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

প্রকাশনার সময়: ০১ মার্চ ২০২২, ১৫:৪৪

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের পাঁচগাঁও বাজারের উত্তর পার্শ্বের মকশোদের দোকান থেকে উত্তরে বাবুখলা নদী পর্যন্ত সরকারি খালটিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে এলাকার কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে।

এ নিয়ে গত সোমবার সকালে ওই এলাকার জিল্লুর রহমান, আব্দুল হামিদ, শাহিন পাঠান, ইউনুছ আলীসহ গণস্বাক্ষরীত একটি অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর জমা দিয়েছেন ভুক্তভোগীরা। আর এর অনুলিপি দেওয়া হয়েছে কলমাকান্দা সহকারি কমিশনার (ভূমি) ও রংছাতি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রংছাতি ইউনিয়নের পাঁচগাঁও বাজারের উত্তর পার্শ্বের মকশোদের দোকান থেকে উত্তরে বাবুখলা নদী পর্যন্ত সরকারি খালটি দখল করে ওই এলাকার আঃ খালেক, নিজাম মিয়া, শহীদ মিয়া, মোকশোদ মিয়া ও হায়দার আলীসহ আরো কয়েকজন প্রভাবশালী অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেছেন। আর এই সরকারি খালটি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছেন।

এ ব্যাপারে মো. ইউনুছ আলী বলেন, সরকারি খালটিতে এলাকার কয়েকজন প্রভাবশালী স্থাপনা নির্মাণ করেছেন। তাই সরকারি খালটি উদ্ধারের জন্য ইউএনও বরাবর আবেদন করেছি।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা বলেন, অভিযোগ পেয়ে বিষয়টি তদন্তের জন্য কলমাকান্দা সহকারি কমিশনারকে (ভূমি) দায়িত্ব প্রদান করা হয়েছে।

কলমাকান্দা সহকারি কমিশনার (ভূমি) অমিত রায় জানান, সরকারি খালটি থেকে স্থাপনা সরিয়ে নিতে দখলকারীদের বলা হয়েছে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ