ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

চুয়াডাঙ্গার এসিল্যান্ডের স্বাক্ষর জাল, যুবক আটক

প্রকাশনার সময়: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ২৩:৫০

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার শ্রীরামপুর গ্রামের আল আমিন হক সাগরকে আটক করা হয়েছে।

আলমডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার স্বাক্ষর জাল করার অপরাধে শনিবার তাকে আটক করেছে পুলিশ। আল আমিন জীবননগর সহকারী জর্জ আদালতের পেশকারের সহকারী।

জানা যায়, আলমডাঙ্গার শ্রীরামপুর গ্রামের আবুল হোসেনের নানী মারা যাওয়ার পূর্বে তার জমি নাতী আবুল হোসেনের নামে রেজিষ্ট্রি করে দেন। বিষয়টি জানতে পেরে আবুল হোসেনের খালাতো ভাই একই গ্রামের আব্দুল গফুর মুন্সী আদালতে মামলা দায়ের করেন। আবুল হোসেনের নাতী ছেলে শ্রীরামপুর গ্রামের মৃত আব্দুল হকের ছেলে জীবননগর সহকারী জর্জ আদালতের পেশকারের সহকারী।

আল আমিন হক সাগর আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও কালিদাসপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার সিল ও স্বাক্ষর জাল করে নিজের মত প্রতিবেদন তৈরি করে। শনিবার ওই প্রতিবেদন তিনি আলমডাঙ্গা থানায় জমা দেয়। প্রতিবেদন জমা দিতে গেলে পুলিশের সন্দেহ হয়। পুলিশ স্বাক্ষর যাচাই করতে সহকারী কমিশনার ও ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করেন। প্রমাণ মেলে যে ওই প্রতিবেদনের স্বাক্ষর জাল। এ সময় পুলিশ আল আমিন হক সাগরকে আটক করেন। আটকের পর আল আমিন হক সাগরের মামা জীবন আলী থানার সামনে লাফালাফি করায় তাকেও আটক করে পুলিশ।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার সাইফুল ইসলাম জানান, যাদের স্বাক্ষর জাল করা হয়েছে। তাদেরকে অবহিত করা হয়েছে। তারা বাদী হয়ে মামলা দায়ের করবেন। কিন্তু এখনও কেউ মামলা দায়ের করতে আসেন নি।

এ বিষয়ে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর বলেন, মামলা করবেন পুলিশ। কারণ জাল স্বাক্ষরযুক্ত প্রতিবেদন তো পুলিশের নিকট জমা দেওয়া হয়েছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ