ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বগুড়ায় বাংলা টাইগার্স দলের অনুশীলন শুরু আগামীকাল

প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫২

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দীর্ঘ প্রায় ১৬ বছর পর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুশীলন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়েরা। জাতীয় দল থেকে ছিটকে পড়া বা অনিয়মিত ক্রিকেটারদের জন্য একটি ছায়া দল গঠনের উদ্যোগ নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দলের নাম দেওয়া হয় বাংলা টাইগার্স।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে ৭ মার্চ পর্যন্ত ১১ দিনব্যাপী চলবে এই অনুশীলন ক্যাম্প। ২০০৬ সালের পর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে কোন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়নি। সম্ভাবনাময় এই স্টেডিয়ামে এখন ঘরোয়া আসর, জাতীয় লিগ, স্থানীয় প্রিমিয়ার ডিভিশন ও প্রথম বিভাগ ক্রিকেট লিগ খেলা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘ বিরতির পর আবার ক্যাম্প আসায় স্টেডিয়ামে উইকেট, আউটফিল্ড, ইনডোর ও ড্রেসিংরুম নতুনভাবে সাজানো হয়েছে। এ ছাড়া বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ক্যাম্প সংশ্লিষ্ট স্টেডিয়ামের সবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে। এবারই প্রথমবারের মতো মাঠের সাইড উইকেটের জন্য বক্স নেটের ফ্রেমের ব্যবস্থা করা হয়েছে। ক্রিকেটাররা সেখানেই অনুশীলন করবেন। সাজানো হয়েছে জরাজীর্ণ নেটের ইনডোরও। সাজ-সজ্জার শেষ পর্যায়ে দেয়ালে রঙ করছেন মিস্ত্রীরা।

২৩ সদস্যের বাংলাদেশ টাইগার্স দলের অনুশীলন শুরু হবে শনিবার। প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে শুরু হবে এই অনুশীলন।

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জামিল জানান, বিসিবির নির্দেশনা অনুযায়ী সব রকম প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ক্রিকেটাররা বগুড়ায় আসছেন। এরপর টেষ্ট অনুশীলন করবেন।

বগুড়া ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ খান রনি জানান, বগুড়া শহীদ চান্দু ষ্টেডিয়ামে সারা বছর জুড়ে খেলা চালু রাখার চেস্টা চালিয়ে যাচ্ছি। জাতীয় এবং স্থানীয়ভাবে বিভিন্ন ইভেন্টে ক্রিকেট খেলা চালিয়ে আসছি। এই মাঠটিকে প্রাণবন্ত রাখতে জেলার স্কুল ও কলেজগুলোর মধ্যে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা চালিয়ে আসা হচ্ছে এবং তা আগামীতেও অব্যাহত থাকবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ