ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির প্রেসক্লাবের সদস্যপদ বাতিল

প্রকাশনার সময়: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ২২:৪৮ | আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ২২:৫২

স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশরাফ হোসেন কামালের সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করেছে আশুলিয়া প্রেসক্লাব।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে জরুরি সভার মাধ্যমে এই সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন। ইতিমধ্যে আশুলিয়া প্রেসক্লাবের ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি নোটিশ দেয়া হয়েছে।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে এক জরুরি সভার মাধ্যমে এই সিদ্ধান্ত গ্রহণ করেন প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি।

নোটিশ থেকে জানা যায়, তথ্য গোপন করে সদস্যপদ ও দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় তার সদস্য পদ স্থায়ীভাবে বাতিল করা হয়েছে।

এ বিষয়ে আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন বলেন, সাংবাদ মাধ্যম ও র‌্যাবের প্রেসব্রিফিং এর মাধ্যমে আশরাফ হোসেন কামালের বিষয়টি আমাদের নজরে আসে। পরবর্তীতে কার্য নির্বাহী মিটিংয়ের মাধ্যমে তার সদস্যপদ স্থায়ীভাবে বাতিলের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। কোন অপরাধীর আশুলিয়া প্রেসক্লাবে স্থান হবে না। আমি আশরাফ হোসেন কামালের পরে সদস্য হয়েছি। তাই আগের কোনো সদস্যদের তথ্য যাচাই করার সুযোগ ছিলো না। কিন্তু বর্তমানে আমরা প্রয়োজনে সদস্যের স্থায়ী ঠিকানা থেকে তথ্য সংগ্রহ ও যাচাই করবো।

প্রসঙ্গত, বৃহস্পতি রাতে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি হোসেন আশরাফ কামালকে সাভার থেকে গ্রেফতার করে র‌্যাব-১১। তিনি আশুলিয়া এলাকায় এসে ২০০৬ সালে সাপ্তাহিক মহানগর বার্তা নামে পত্রিকার সহকারী সম্পাদক হিসেবে যুক্ত হন। পরবর্তীতে করে ২০০৯ সালে আশুলিয়া প্রেস ক্লাবের সদস্যপদ লাভ করেন। তিনি ২০০৫ সালে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে স্ত্রীকে হত্যা করে। দীর্ঘ ১৭ বছরে ধরে আত্মগোপনে ছিলেন আসামি আশরাফ হোসেন কামাল। সেই মামলায় মহামান্য আদালতে তাকে মৃত্যুদণ্ড প্রদান করেছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ