ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

মৌচাকে ঢিল, নারী-শিশুসহ আহত ৩০ 

প্রকাশনার সময়: ০২ ফেব্রুয়ারি ২০২২, ২০:০৭

বরগুনায় মৌমাছির কামড়ে নারী-শিশু ও শ্রমিকসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। আহতের মধ্যে লিয়া (১৩) ও মহিউদ্দিন (২৪) নামের দু’জনকে মুমূর্ষু অবস্থায় বরগুনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) বিকেলে বরগুনা সদর উপজেলার খেজুরতলা সড়কের মুক্তিযোদ্ধা পল্লী এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে ওই এলাকায় আতংক বিরাজ করছে। আহত অন্যান্যরা বিভিন্ন চিকিৎসালয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনায় এখন পর্যন্ত আহত ১০ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- দক্ষিণ খাজুরতলা এলাকার লিয়া (১৩), নাসির (৩০), চরকলোনির মহিউদ্দিন (২৪), আরিফ (২৬), কুমরাখালির নাজমা (১৩), মাইনুল (২১), বরইতলার শিমু (১৩), সুমাইয়া (১৬), লাকুরতলার মরিয়ম বেগম (৩৫) টাউনহলের আফরোজা (২৭)। বাকিরা বরগুনা শহরের বিভিন্ন এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানান, খেজুরতলা সড়কের মুক্তিযোদ্ধা পল্লী এলাকায় সড়কের পাশে একটি তেতুল গাছে মৌচাকের মৌমাছি হঠাৎ করে ওই সড়কের পথচারীদের ব্যাপকভাবে আক্রমণ করা শুরু করে। এতে নারী-শিশু ও শ্রমিকসহ অন্তত ৩০ জন আহত হন।

স্থানীয়রা জানান, খেজুরতলা এলাকার সুমন ও বারেক নামের দুইজন বাড়ির সামনে সড়কের পাশের তেতুল গাছের মৌচাকের দাবি করায় তাদের মধ্যে দ্বন্দ হয়। সেই সুযোগে স্থানীয় হাবিবের ছেলে আব্দুল্লাহসহ এলাকার একাধিক বখাটে প্রায়ই ওই মৌচাকে ঢিল ছুড়ে। এতে করে এ নিয়ে একাধিকবার পথচারীরা মৌমাছির কামড়ে আহত হয়।

বিষয়টির সত্যতা শিকার করে সুমন ও বারেক বলেন, বাড়ির সামনে সড়কের পাশে সরকারি জমিতে একটি তেতুল গাছে মৌমাছিরা চাক বেঁধেছে। চাকটি কাটা নিয়ে আমাদের মধ্যে দ্বন্দ্ব চলছে। যার সুযোগে এলাকার বখাটেরা অজান্তে ঢিল ছুঁড়ে। এর ফলে পথচারীরা মৌমাছির কামড়ে আহত হয়।

বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. মনোয়ারা বেগম প্রভা বলেন, মৌমাছির কামড়ে আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে দুই জনকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ