ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পটুয়াখালীতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, উদাসীন প্রশাসন

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২২, ২২:০২

দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়তে শুরু করেছে ইতোমধ্যে। করোনার ব্যাপক সংক্রমণ এড়াতে সরকার দিয়েছে নানা বিধিনিষেধ। বন্ধ করা হয়েছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। তবুও বেশিরভাগ মানুষের মধ্যে দেখা গিয়েছে সচেতনতার অভাব।

পটুয়াখালীর বাজার গুলোতে ঘুরে দেখা যায় বেশিরভাগ মানুষ মানছেন না স্বাস্থ্যবিধি। পড়ছেন না মাস্ক। এমনকি লঞ্চ, বাস ও রেস্টুরেন্টগুলোতে জনসমাগম দেখা গিয়েছে চোখে পড়ার মতো। সন্ধ্যার পরে বিভিন্ন দোকান পাটগুলোতে কেনাকাটার জন্য হুমড়ি খেয়ে পড়ছে মানুষ। এমনকি হাসপাতাল, ক্লিনিকগুলোতে মাস্ক না পড়ে অনায়াসে যাতায়াত করছেন অনেকে।

এবিষয়ে সাধারণ মানুষের সাথে কথা বললে প্রত্যেকেই দেখাচ্ছেন বিভিন্ন অজুহাত। এতে বাড়ছে করোনা সংক্রমনের ঝুঁকি।

পটুয়াখালী জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন, ‘যে নির্দেশনা স্বাস্থ্যবিধির জন্য ইতোমধ্যে দেয়া আছে সেই স্বাস্থ্যবিধি প্রচারের জন্য তথ্য অফিসার, পোর্ট অফিসার, সংশ্লিষ্ঠ যে সকল কর্তৃপক্ষ রয়েছে, পুলিশ বাহিনি রয়েছে তাদের সবার কাছে প্রচার করা হয়েছে। তারা তাদের যথাযথ ডিউটি পালন করছে। মেজিস্ট্রেটরাও বিভিন্ন জায়গায় নজরদারি করছে। এছাড়াও আমরা মানুষদের বোঝাচ্ছি এমনকি আইনের আওতায় আনছি।

তবে স্বাস্থ্যবিধির ব্যাপারে পটুয়াখালী জেলা প্রশাসনের কিছু উদ্যেগ থাকলেও ঢিলেঢালা ভাবেই চলছে প্রসাশনিক তৎপরতা। পটুয়াখালীর বিভিন্ন এলাকাতে জেলা প্রশাসন কর্তৃক কিছু মানুষকে জরিমানার মধ্যদিয়ে পালন করা হচ্ছে কিছু দায় সারা নিয়ম বলেই মনে করছেন স্থানীয়রা।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ