ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যশোরে আ’লীগের দুই প্রার্থীসহ ৫০ জনের জামানত বাজেয়াপ্ত

প্রকাশনার সময়: ০৮ জানুয়ারি ২০২২, ০৩:৪৬ | আপডেট: ০৮ জানুয়ারি ২০২২, ০৪:০০

যশোর ও কেশবপুরে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আ’লীগের ২ প্রর্থীসহ ৫০ জন চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলার ২৮ জন এবং কেশবপুর উপজেলার ২২ জন রয়েছেন।

সদরে আ’লীগের কোনো প্রার্থী জামানত না হারালেও কেশবপুর উপজেলার ত্রিমোহিনী ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী এক হাজার ১৭৪ ভোট ও সাগরদাঁড়ি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ৫০৬ ভোট পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হয়েছে। ইউপি নির্বাচন বিধিমালা ২০১০ এর ৪৪ এর ৩ ধারা অনুযায়ী, নির্বাচনে ভোটারদের দেওয়া মোট বৈধ ভোটের আট ভাগের এক ভাগ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, যশোরের দুই উপজেলার ২৬ ইউনিয়নে বুধবার (৫ জানুয়ারি) উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়। দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১২৯ জন, সাধারণ ওয়ার্ডে এক হাজার ৯৪ জন ও এবং সংরক্ষিত ওয়ার্ডে ৩০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ১৪টিতে নৌকা, ৯টিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও দুইটিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। একটি ইউনিয়নের এক কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। তাই ২৫টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ৫০ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। জামানত হারানো প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের দুইজন, স্বতন্ত্র ৩১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ১৪ জন ও জাকের পার্টির তিনজন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে যশোর সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির বলেন, প্রয়োগকৃত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় এসব প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ